• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাপার স্বর্ণযুগ ফিরিয়ে আনতে হবে: সাজ্জাদ রশিদ সুমন

প্রকাশ:  ১০ এপ্রিল ২০২৩, ১৮:৫৩ | আপডেট : ১০ এপ্রিল ২০২৩, ১৮:৫৫
পূর্বপশ্চিম ডেস্ক

বাংলাদেশের উন্নয়ন ও অর্জন ধরে রাখতে সবার সম্মিলিত প্রচেষ্টায় আবারও জাতীয় পার্টির (জাপা) অতীত ঐতিহ্য ও স্বর্ণযুগ ফিরিয়ে আনতে হবে বলে মনে করেন জাপা চেয়ারম্যানের বৈদেশিক বাণিজ্য ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা শেখ সাজ্জাদ রশিদ সুমন।

নিজ নির্বাচনী এলাকা চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) প্রসঙ্গে শেখ সাজ্জাদ রশিদ বলেন, ‘আমি প্রতিহিংসার রাজনীতি নয়, দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ করে ফরিদগঞ্জের প্রত্যেক মানুষের সেবায় বিশ্বাসী। আমি সম্মান রেখে বলতে চাই, যারা অতীতে দায়িত্বশীল পদে ছিলেন এবং আছেন, সবাই তাদের মতো করে কাজের চেষ্টা করেছেন। এখনো বহু কাজ বাকি। আমি অসম্পন্ন কাজ শেষ করতে সবাইকে নিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাই। দলমত নির্বিশেষে, স্বল্পমেয়াদি এবং দীর্ঘমেয়াদি পরিকল্পনার মাধ্যমে একটি আধুনিক, উন্নত, ডিজিটাল ও স্মার্ট ফরিদগঞ্জকে রূপান্তরের লক্ষ্যে সবাইকে নিয়ে কাজ করতে চাই। শুধু কথায় নয়, সঠিক পরিকল্পনা এবং কাজের মাধ্যমে প্রমাণ করতে চাই, আমরাও পারব ইনশাআল্লাহ।’

সম্প্রতি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে নিজের নির্বাচনী এলাকা ও সার্বিক বিষয়ে কথা বলেন আসন্ন নির্বাচনে চাঁদপুর-৪ আসনে জাপার মনোনয়নপ্রত্যাশী শেখ সাজ্জাদ রশিদ সুমন। আওয়ামী লীগের অভ্যন্তরীণ গ্রুপিংয়ের জন্য জাপার একক প্রার্থী হিসেবে তিনি সুবিধাজনক অবস্থানে আছেন। তিনি দীর্ঘদিন ধরে সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক, ক্রীড়া এবং সাংস্কৃতিক ক্ষেত্রে ব্যাপক কর্মকাণ্ড চালিয়ে আসছেন। স্থানীয় মানুষের পাশে থেকে কাজ করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। সুমন জানান, মানবিক ও সামাজিক কাজ হিসেবে ফরিদগঞ্জ এলাকায় সম্পূর্ণ নিজ উদ্যোগে রোজাদারদের মাঝে ইফতারসামগ্রী, করোনা মহামারির সময় খাদ্য সহায়তা, চার হাজার অসহায় পরিবারের মাঝে কম্বল বিতরণ, ধর্মীয় উপাসনালয়ে ডিপটিউবওয়েল প্রদান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চাঁদপুর সদর হাসপাতালে ডক্টর সেফটি চেম্বার প্রদানসহ বহুমুখী উন্নয়নমূলক কাজ চালিয়ে যাচ্ছেন।

সুইডেনের কালমার বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ও যুক্তরাষ্ট্র থেকে বিজ্ঞানে স্নাতক সাজ্জাদ রশিদ সুমন লন্ডনে আইন বিষয়ে অধ্যয়নরত। তার বাবা মরহুম এম এ রশিদ শেখ ছিলেন সুপ্রিম কোর্টের সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলা পরিচালনার অন্যতম আইনজীবী। তার মা বেগম মমতাজ রশিদ ২০০৫ সালে ‘রত্নগর্ভা মা’ পুরস্কার পেয়েছেন। তিনি রাজধানীর কোতোয়ালি থানার প্রথম নারী কমিশনার। তার নানা ব্যারিস্টার খন্দকার আবু বকর জাপা সরকারের আইন ও ধর্মবিষয়কমন্ত্রী ছিলেন।

সুমন বলেন, ‘ফরিদগঞ্জে উন্নয়নের স্বর্ণযুগ ফিরিয়ে আনতে মরহুম প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে অনুসরণ করে কাজ করছি। কেননা তার নেওয়া পদক্ষেপ ও সংস্কারমূলক কর্মকাণ্ড ইতিহাস হয়ে আছে। ফরিদগঞ্জে যতগুলো বড় উন্নয়ন হয়েছে, তার অধিকাংশই হয়েছে এরশাদ সরকারের আমলে। আমি সংসদ সদস্য নির্বাচিত হলে জাপার সেই স্বর্ণযুগ ফিরিয়ে আনব এবং ফরিদগঞ্জ হবে একটি আধুনিক, উন্নত ও স্মার্ট উপজেলা।’

জাতীয় পার্টি (জাপা)
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close