• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

যে ব্রিজ ভাঙাকে কেন্দ্র করে আগুনের অভিযোগ

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০২৩, ১২:৩৬
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নিউমার্কেটের গাউছিয়ার সঙ্গে ঢাকা নিউ সুপার মার্কেটে সংযোগ ওভারব্রিজের বৈদ্যুতিক তার থেকেই আগুনের সূত্রপাত ঘটে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে আগুন লাগে। সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসার দাবি করে ফায়ার সার্ভিস। তবে তা পুরোপুরি নিভতে সময় লাগবে বলে জানানো হয়।

জানা গেছে, গত দুদিন ধরে সিটি করপোরেশনের লোকজন আসে ব্রিজটি ভাঙার জন্য। তবে ব্যবসায়ীদের তোপের মুখে ব্রিজ ভাঙতে না পারলেও বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ব্রিজের সিঁড়ি ভেঙে দেয় সিটি করপোরেশন। ফুটওভারব্রিজটি আরো আগে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। হঠাৎ ঈদের আগে এসে সিটি করপোরেশন ব্রিজটি ভেঙে ফেলতে তোড়জোড় চালায়।

তবে ব্যবসায়ীরা বলছেন, ব্রিজ ভাঙবে ঈদের পর। ঈদের আগে বেচাকেনার মধ্যে কেন ব্রিজ ভাঙতে হবে? এতোদিন পড়ে রইলো, এখন সিটি করপোরেশন বলেছে ঝুঁকিপূর্ণ।

আগুন নিয়ে মার্কেটের ইলেকট্রিশিয়ান বলেন, সকালবেলা আমাকে আমার সিকিউরিটি ফোন করে বলেন, পূর্ব পাশের ওভারব্রিজ ভাঙছে। আমি বললাম ওইখানে আমার ইলেকট্রিক লাইন আছে। আমি দ্রুত সেখানে চলে আসি। এসে ১০ মিনিটও দাঁড়াতে পারি নাই এরই মধ্যে আগুন লেগে যায়।

এ সময় নিউমার্কেটের ব্যবসায়ীরা বলেন, তারা ওভারব্রিজ ভাঙতে নিষেধ করেন। তাও কেউ শুনেননি। আর মধ্যরাতে কেন এই কাজ করতে হবে বলেও মন্তব্য করেন কেউ কেউ।

নিউমার্কেটে রাস্তা পারাপারের জন্য এই ফুটওভার ব্রিজটি মূলত ব্যবহার করা হলেও এই ফুটওভার ব্রিজ দিয়ে মার্কেটের তৃতীয় তলায় যাওয়া যেতো। সেখানেই ঘটে আগুন লাগার ঘটনা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অভিযোগ,আগুন,ব্রিজ,নিউমার্কেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close