• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আলেমদের প্রধানমন্ত্রী

মসজিদে জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে কথা বলুন

প্রকাশ:  ১৭ এপ্রিল ২০২৩, ১৯:১৩
নিজস্ব প্রতিবেদক

মসজিদে খুতবা পড়ার সময় জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি এবং নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে কথা বলতে দেশের আলেম, ওলামা ও খতিবদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৭ এপ্রিল) তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে চতুর্থ ধাপে দেশজুড়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, আপনারা যদি মসজিদে বয়ানের সময় নারীর প্রতি সহিংসতা দূরীকরণ, জঙ্গিবাদ, গুজব-অপপ্রচার, গৃহকর্মীদের প্রতি অমানবিক আচরণ এবং দুর্নীতির বিরুদ্ধে বেশি বেশি আলোচনা করেন জনগণ তা গ্রহণ করবে।

বিশেষ করে জুমার নামাজের আগে খুতবা পাঠে এসব বিষয়গুলো আলোচনা করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম, এর মূল বাণী দেশব্যাপী পৌঁছে দিতেই সারা দেশে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ইসলাম ধর্মের প্রচার-প্রসার, ইসলামী শিক্ষা যাতে আরো উন্নতমানের হয়, সে ব্যবস্থা আমরা নিয়েছি। ইতোমধ্যে আমরা ২০১৩ সালে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে দিয়েছি। কওমি মাদরাসায় দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্স ডিগ্রির সমমানের মর্যাদা আমরা এনে দিয়েছি। ইসলাম ধর্ম হলো শান্তির ধর্ম। যে ধর্মে নারীদের অধিকার সুনিশ্চিত করা হয়েছে। আমাদের নবী হযরত মুহাম্মদ (সা.) যখন ইসলাম ধর্ম প্রচার শুরু করেছিলেন, তখন ইসলাম ধর্ম প্রথম গ্রহণ করেন একজন নারী।

তিনি বলেন, ১৯৯৬-২০০১ সালে যখন আমরা ক্ষমতায় ছিলাম তখন আমরা বিশেষ ট্রাস্ট ফান্ড গঠন করে দেই এবং এই ট্রাস্ট ফান্ডে আমরা সিড মানিও দেই। বৃদ্ধ বয়সে, অসুস্থ হলে যাতে করে তারা এই ট্রাস্ট থেকে সহযোগিতা পান, সে লক্ষ্য নিয়েই আমরা এই ট্রাস্ট ফান্ড তৈরি করে দিয়েছি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রধানমন্ত্রী,আলেম,শেখ হাসিনা,মসজিদ,জঙ্গিবাদ,দুর্নীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close