• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||

বাংলাদেশের মানুষ সম্প্রীতিতে বিশ্বাস করে: আইজিপি

প্রকাশ:  ০৪ মে ২০২৩, ১২:২৮
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের মানুষ সম্প্রীতিতে বিশ্বাস করে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বৃহস্পতিবার (৪ মে) সকালে রাজধানীর মেরুল বাড্ডায় অবস্থিত আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে শুভ বুদ্ধ পূর্ণিমা-২০২৩ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

আইজিপি বলেন, প্রতিবছর যখনই কোনো উৎসব আয়োজন হয় তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে তাদের ধর্মীয় আচার-অনুষ্ঠান করার এবং নিরাপত্তার সহায়তার নির্দেশনা তিনি দিয়ে থাকেন। সে নির্দেশনার আলোকে দেশের সব ধর্মের-বর্ণের মানুষ একসঙ্গে পালন করি। সম্প্রীতির যে মেলবন্ধন আমরা সৃষ্টি করেছি তা সারা বিশ্বে নজির সৃষ্টি করেছে।

তিনি বলেন, কিছুদিন আগে গ্লোবাল টেরিজম ইনডেক্সে (জিটিআই) বাংলাদেশের অবস্থান আরো সুদৃঢ় হয়েছে। অনেক দেশ থেকে আমরা ভালো আছি। জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির ফলে আজকে আমরা দায়িত্ব পালন করে এ অবস্থায় এসেছি। জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ শীর্ষ স্থানীয় সাফল্য অর্জন করেছে। এদেশের মানুষ সম্প্রীতিতে বিশ্বাস করে। যার ফলে আমরা বিভিন্ন সময় তথ্য পেয়েছি। পাশাপাশি সব বাহিনী একসঙ্গে কাজ করেছি। এর ফলে আমরা আজকে জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে সাফল্য অর্জন করেছি।

পুলিশের মহাপরিদর্শক বলেন, এ ধরনের যে কোনো অনুষ্ঠানে সব ধর্মপ্রাণ ভাই-বোন যারা আছেন তারা নিজের ধর্ম যাতে যথাযথভাবে পালন করতে পারে এজন্য আমরা তাদের সর্বাত্মক সহযোগিতা সব সময় করে আসছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে থাকেন ধর্ম যার যার, উৎসব সবার। সে উৎসবে আমরা সবাই একসঙ্গে মিলিত হতে এসেছি। তাদের আশ্বস্ত করতে চাচ্ছি যে কোনো প্রয়োজনে আপনারা পুলিশ বাহিনীকে পাশে পাবেন। যে কোনো প্রয়োজনে আপনারা স্থানীয় পুলিশকে ফোন করতে পারেন। পাশাপাশি ৯৯৯ এ ফোন দিতে পারেন।

রোহিঙ্গা ইস্যু ও পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর কর্মকাণ্ডের বিষয়ে পুলিশ কী ধরনের অবস্থানে আছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যখনই কোথাও কোনো ঘটনা সংঘটিত হচ্ছে, তখনই আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। প্রতিটি ঘটনাই আমাদের সাফল্য রয়েছে। আপনারা দেখবেন হঠাৎ কোনো একটা ক্রাইম রাইস করে। কিন্তু ক্রমান্বয়ে এসব অপরাধ ধীরে ধীরে কমে আসছে। আমাদের যা ব্যবস্থা নেওয়ার তা আমরা নিয়েছি। কিছুটা বেড়েছিলো কিন্তু আবার নিয়ন্ত্রণে চলে এসেছে। অপরাধী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আইজিপি,বিশ্বাস,সম্প্রীতি,মানুষ,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close