• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সারাদেশে সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত

প্রকাশ:  ১০ মে ২০২৩, ১৯:৫৬ | আপডেট : ১০ মে ২০২৩, ২০:০০
পূর্বপশ্চিম ডেস্ক

সারাদেশের তিন জেলা সাতক্ষিরা, হবিগঞ্জ ও পটুয়াখালীতে সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরো নয়জন।

বুধবার (১০ মে) দুপুর থেকে বিকেলে পযন্ত এসব দুর্ঘটনা ঘটে।

সাতক্ষিরা: নিহত ৩

সাতক্ষীরার মির্জাপুর শ্মশান এলাকায় বিকেল ৩টার দিকে তেলবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মা ও এক নবজাতকসহ তিনজন নিহত ও আহত হয়েছে আরো চারজন।

নিহতরা হলেন- সাতক্ষীরার আশাশুনি উপজেলার খলিষানী গ্রামের আলাউল ইসলামের স্ত্রী তানজিলা খাতুন (৪০) ও তার নবজাতক শিশু কন্যা। অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

নিহত নারীর স্বামী আলাউল ইসলাম বলেন, বাড়িতে সন্তান জন্মদানের পর বাচ্চা অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছিলো। পথে মির্জাপুর এলাকায় তাদের বহনকারী অ্যাম্বুলেন্সটি দুর্ঘটনার কবলে পড়ে।

প্রত্যক্ষদর্শী মির্জাপুর স্কুলের শিক্ষক সূর্য কান্ত পাল জানান, বিকেল ৩টার দিকে সাতক্ষীরাগামী একটি তেলবাহী ট্রাক ও খুলনাগামী অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মা ও নবজাতকের মৃত্যু হয়। এসময় অ্যাম্বুলেন্সের চালকসহ অন্তত চারজন আহত হন। তাদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেওয়ার পথে আরো একজনের মৃত্যু হয়। বাকিদের অবস্থা আশঙ্কাজনক।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় বলেন, দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে। ঘটনাস্থল থেকে দুটি মরদেহ উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। খুলনায় নেওয়ার পথে আহতদের মধ্য থেকে একজন মারা গেছে বলে জানতে পেরেছি।

হবিগঞ্জ: নিহত ৩

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ফুলতলী বাজার এলাকায় বিকেলে অটোরিকশা ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- হবিগঞ্জের বাহুবল উপজেলার ভবানীপুর গ্রামের আব্দাল মিয়া, চুনারুঘাট উপজেলার বাদশাগাঁও গ্রামের সোহেল মিয়া ও নবীগঞ্জ উপজেলার মুরাউড়া গ্রামের মানিক মিয়া। তবে তারা কোন গাড়িতে ছিলেন, তা এখনো জানা যায়নি।

শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল বলেন, মহাসড়কে সিএনজি চালিত একটি অটোরিকশা ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। এসময় আহত হন আরো পাঁচজন। হাসপাতালে নেওয়ার পর আহতদের মধ্যে আরও একজন মারা যান।

তিনি বলেন, পুলিশ দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করেছে।

পটুয়াখালী: নিহত ১

পটুয়াখালীর বাউফল উপজেলার বগা ইউনিয়নের হোগলা ব্রিজের উত্তর পাশের ঢালে দুপুরে বাবার ট্রলি থেকে ছিটকে পড়ে সেই গাড়ির চাকায় পিষ্ট হয়ে মাদরাসা পড়ুয়া এক শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

দুর্ঘটনায় নিহত শিশু শিক্ষার্থীর নাম মো. ইয়ামিন হোসেন (৭)। সে কনকদিয়া ইউনিয়নের হোগলা গ্রামের ট্রলি গাড়ি চালক মো. জাকির হোসেনের ছেলে।

জানা গেছে, মৃত ইয়ামিন বগা ইউনিয়নের দ্বীনিয়া হাফেজি মাদরাসার শিক্ষার্থী ছিলো। মাদরাসা ছুটির পরে বাবার ট্রলি গাড়িতে চড়ে বাড়ি যাচ্ছিলো। গাড়ি চালাচ্ছিলেন তার বাবা জাকির হোসেন। ট্রলিটি হোগলা ব্রিজের উত্তর পাশের ঢালে নামার সময় শিশু ইয়ামিন গাড়ি থেকে ছিটকে পড়ে যায় এবং গাড়ির মাঝের চাকায় পিষ্ট হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক শিশু শিক্ষার্থীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নিহত,সড়ক দুর্ঘটনা,সারাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close