• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাজধানীতে কালবৈশাখীর সঙ্গে স্বস্তির বৃষ্টি

প্রকাশ:  ১৬ মে ২০২৩, ২২:০৯
নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকায় কালবৈশাখী ঝড় ও বৃষ্টি হয়েছে। এতে নগর জীবনে ফিরেছে স্বস্তি। মঙ্গলবার (১৬ মে) রাত পৌনে আটটার দিকে শুরু হয় কালবৈশাখী ঝড়। ঝড়ো বাতাসের সঙ্গে শুরু হয় বৃষ্টিও। রাত সাড়ে ৮টার দিকে থামে ঝড়-বৃষ্টি।

যদিও আগে থেকে দেশের আট বিভাগেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছিলো বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। মঙ্গলবার দেশের অন্যান্য অঞ্চলেও ঝড়-বৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

আবহাওয়াবিদরা জানান, আগামী কয়েকদিন সারাদেশে ঝড়-বৃষ্টির প্রবণতা আরো বাড়তে পারে। একই সঙ্গে দেশের বিভিন্ন অঞ্চলে যে তাপপ্রবাহ বইছে তা-ও অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

রাজশাহী, নওগাঁ, মৌলভীবাজার, যশোর এবং কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী দু-দিনে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির প্রবণতা আরো বাড়তে পারে।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিলো রাজশাহীতে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত গত ২৪ ঘণ্টায়ও সব বিভাগে ঝড়-বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। এসময়ে সবচেয়ে বেশি ৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বৃষ্টি,রাজধানী,কালবৈশাখী,ঢাকা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close