• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরো ৪৬

প্রকাশ:  ২৩ মে ২০২৩, ১৬:৫৭
নিজস্ব প্রতিবেদক

দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৪৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়ালো ১৬২ জনে। তবে এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার (২৩ মে) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সোমবার (২২ মে) সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪৬ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৪১ জন ও ঢাকার বাইরের ৫ জন।

গত ১ জানুয়ারি থেকে ২৩ মে পর্যন্ত সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৫৩৩ জন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি ৯৭১ জন ও ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৫৬২ জন।

১ জানুয়ারি থেকে ২৩ মে পর্যন্ত আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৩৫৮ জন। তাদের মধ্যে ঢাকায় ৮২২ জন ও ঢাকার বাইরে ৫৩৬ জন।

গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে জানুয়ারির ১ তারিখ থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ জন।

২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের ইতিহাসে রেকর্ড ২৮১ জনের মৃত্যু হয়। বছরের শেষ মাস ডিসেম্বরে মারা যান ২৭ জন। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও পরের পর ২০২১ সালে দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। সে বছর ডেঙ্গুতে ১০৫ জনের মৃত্যু হয়েছিলো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ভর্তি,ডেঙ্গু,আক্রান্ত,হাসপাতাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close