• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অধিক মূল্যে ডিম বিক্রি, ভোক্তা অধিকারের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ:  ১২ আগস্ট ২০২৩, ২৩:৫৬
শেখ নাদীর শাহ্,খুলনা প্রতিনিধি

খুলনায় ডিমের মূল্য স্বাভাবিক রাখতে ৪ প্রতিষ্টানকে ২৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোঃ ইব্রাহীম হোসেন উক্ত অভিযান পরিচালনা করেন।

আজ শনিবার (১২ আগস্ট) খুলনা মহানগরীর নিউমার্কেট বাজার, গল্লামারী বাজার ও বটিয়াঘাটা উপজেলার কৈয়া বাজারে ডিমের খুচরা, পাইকারি ও খামারি পর্যায়ে এ অভিযান পরিচালনা করেন। এসময় ডিমের মূল্য তালিকা ও ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ৪টি প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়।

সম্পর্কিত খবর

    অভিযানকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোঃ ইব্রাহীম হোসেন বলেন, ডিমের অতিরিক্ত মূল্য নেওয়া এবং মূল্য তালিকা না থাকার অপরাধে দু'টি দোকান ও একজন খামারিকে জরিমানা করা হয়েছে। এছাড়া অপরিচ্ছন্ন পরিবেশ থাকায় একটি বেকারীকেও জরিমানা করা হয়েছে।

    তিনি বলেন, ডিমের উৎপাদন ঠিক রয়েছে। তবে খামারী এবং ব্যবসায়ীরা বলছেন, ডিমের চাহিদা বেড়েছে। ফলে চাহিদা অনুযায়ী সরবরাহ করা সম্ভব হচ্ছে না।

    তিনি আরও বলেন, খুলনায় সবচেয়ে বড় এবং লাল ডিম ১৩ টাকা করে বিক্রি হচ্ছে। এছাড়া আকারভেদে ছোট ডিম কমমূল্যে বিক্রি হচ্ছে।

    অভিযানে উপস্থিত ছিলেন, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব, জেলা কৃষি বিপণন কর্মকর্তা শাহরিয়ার আকুঞ্জি, ক্যাব খুলনার সদস্য জেডএন সুমন, আনসার সদস্যরাসহ অন্যান্যরা।

    ভেক্তা অধিদপ্তর
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close