• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঝটিকা মিছিলে নেমেছিল জামায়াত, তাড়িয়ে ঘরে পাঠাল পুলিশ

প্রকাশ:  ১৬ আগস্ট ২০২৩, ০৮:২৮
পূর্বপশ্চিম ডেস্ক

একাত্তরের যুদ্ধাপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে হত্যার অভিযোগ জানিয়ে ঝটিকা মিছিল করেছে জামায়াতের নেতাকর্মীরা। তবে মিছিল শুরুর পরেই পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে ছত্রভঙ্গ করে দেয়।

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেল ৪টার দিকে নগরীর আলমাস সিনেমা হলের সামনে এ ঘটনা ঘটে। এ তথ্য ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দক্ষিণ জোনের উপ-পুলিশ কমিশনার মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, “জামায়াত শিবিরের নেতাকর্মীরা পূর্ব অনুমতি ছাড়াই এখানে অবস্থান নিয়েছিল। এক পর্যায়ে তারা নাশকতা শুরু করলে আমরা ছত্রভঙ্গ করে দেই। আমাদের কয়েকজন পুলিশ সদস্য তাদের হামলায় আহত হয়েছেন। তাদের বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।”

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির ঢাকা ট্রিবিউনকে বলেন, “তারা সহিংসতার জন্য জড়ো হয়েছিল। ঘটনাস্থল থেকে জামায়াত শিবিরের ৩০ জনকে আটক করা হয়েছে। যাচাই বাছাইয়ের কাজ চলছে।”

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেল ৪টার পর প্রায় ৫০০ জনের একটি মিছিল জামিয়াতুল ফালাহ থেকে আলমাস সিনেমা হলের সামনে আসে। এ সময় পুলিশ মিছিলটি লক্ষ্য করে ফাঁকা গুলি ছুঁড়ে, এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

পুলিশ সূত্রে জানা যায়, দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর জামায়াত নাশকতা করতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। এরই ধারাবাহিকতায় সকাল থেকেই নগরীর জামিয়াতুল ফালাহ মসজিদে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

শিবির,জামাত,পুলিশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close