• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আশ্বাস পেয়ে আন্দোলন স্থগিত করলেন সাত কলেজের শিক্ষার্থীরা

প্রকাশ:  ২৮ আগস্ট ২০২৩, ০৮:১২
পূর্বপশ্চিম ডেস্ক

আন্দোলন স্থগিত রাখার ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। সিজিপিএ শর্ত শিথিল করে সর্বোচ্চ তিন কোর্স পর্যন্ত মানোন্নয়ন দিয়ে পরবর্তী বর্ষে প্রমোশন দেওয়ার দাবি পূরণের আশ্বাস পেয়ে আন্দোলন স্থগিত করেন তারা।

রবিবার (২৭ আগস্ট) দুপুর ১২টার দিকে মিছিল নিয়ে নীলক্ষেত মোড়ে অবস্থান নেন শিক্ষার্থীরা। এই আন্দোলন চলে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

এ সময় ঢাবি কর্তৃপক্ষ তৃতীয় বর্ষের ঘোষিত পরীক্ষার সময়সূচী স্থগিত করে একটি নোটিশ জারি করে। একইসঙ্গে তাদের দাবি পূরণের আশ্বাস দেয়। এরপর শিক্ষার্থী আপাতত আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন।

নোটিশে বলা হয়েছে, ২৩ আগস্ট প্রকাশিত সময়সূচী অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অনার্স তৃতীয় বর্ষ (২০২২ সালের) পরীক্ষা স্থগিত করা হলো। এই পরীক্ষার সময়সূচী এবং ফরম পূরণের পরিবর্তিত তারিখ পরে জানানো হবে।

নোটিশ পাওয়ার পর ঢাকা কলেজের শিক্ষার্থী শাহরিয়ার মাহমুদ অপু বলেন, “আন্দোলনে আমাদের ১৩ জন শিক্ষার্থী অসুস্থ হয় পড়েছেন। তারা এখন হাসপাতালে ভর্তি আছেন। আন্দোলনে কর্তৃপক্ষের পক্ষ থেকে কেউ আসেননি। তবে শেষ বেলায় তারা আমাদের নোটিশ দিয়েছে।”

তিনি আরও বলেন, “কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে, আমাদের প্রমোশন দিতে তারা পজিটিভ। পরবর্তী বর্ষের পড়াশোনা করতে বলেছে। তারা সেই নোটিশে আমাদের জানিয়েছে, ২৯ আগস্ট নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের বিশেষ সেমিনার কক্ষে আমাদের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তাই আপাতত আমরা আন্দোলন আজকের মতো স্থগিত ঘোষণা করেছি।”

দাবি মানা না হলে গণমাধ্যমের সাহায্যে পরবর্তী কর্মসূচি সম্পর্কে জানিয়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

৭ কলেজ,ঢাবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close