• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পেছনে নয়, সামনে এগিয়ে চলতে হবে: রাষ্ট্রপতি

প্রকাশ:  ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৪৭
নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, গণতান্ত্রিক ব্যবস্থায় নীতি-আদর্শের পার্থক্য হলেও দেশের উন্নয়নের ব্যাপারে কখনোই মতের ভিন্নতা থাকতে পারে না। পেছনে নয়, আমাদের সামনে এগিয়ে চলতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার প্রতি আমাদের আস্থা থাকতে হবেই। এমন কিছু করা উচিত হবে না, যার ফলে দেশ ও জনগণ আবারো পিছিয়ে পড়ে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে ‘স্মার্ট চিলড্রেন কার্নিভাল-২০২৩’- এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মো. সাহাবুদ্দিন বলেন, আমাদের ‘মার্চ ফরোয়ার্ড’ করতে হবে, আমরা ‘গো ব্যাকওয়ার্ড’ করতে পারি না। সামনের দিকে আমাদের এগোতে হবে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলমত নির্বিশেষে একযোগে কাজ করতে হবে।

এসময় স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে শিশু-কিশোরদের প্রতি আহ্বান জানান তিনি। রাষ্ট্রপতি বলেন, ২৮ সেপ্টেম্বর আমাদের জন্য এক অনন্য দিন। এদিন এসেছিলেন আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনা। বারে বারে ফিরে আসুক এই শুভ দিনটি।

তিনি বলেন, ছোটবেলায় বন্ধুরা মিলে অনেক আনন্দ করেছি, প্রচুর খেলাধুলা করেছি। তোমাদের হাতের মুঠোয় এখন ট্যাব, স্মার্টফোন, ইন্টারনেট; আর আমাদের হাতের নাগালে ছিল খেলার মাঠ, সাঁতার কাটার জন্য পুকুর, খাল-বিল, নদী-নালা আরও কত কী! খেলার মাঠ যেন নষ্ট না হয়, সেজন্য স্থানীয় জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ সরকারের পদস্থ কর্মকর্তারা অংশ নেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রাষ্ট্রপতি,মো. সাহাবুদ্দিন,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close