• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অপরাধ নিয়ন্ত্রণে সব সময় এগিয়ে ডিবি: ডিএমপি কমিশনার

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০২৩, ২০:১৩
নিজস্ব প্রতিবেদক

অপরাধ নিয়ন্ত্রণে ডিবি সব সময় এগিয়ে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান। বুধবার (৪ অক্টোবর) রাজধানীর মিন্টো রোডে ডিএমপির ডিবি কার্যালয় পরিদর্শন শেষে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

হাবিবুর রহমান বলেন, ডিবি হচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের হার্ট। তারা যেকোনো ধরনের অপরাধ নিয়ন্ত্রণে সব সময় এগিয়ে। ডিবি অপরাধ দমনে নতুন প্রযুক্তি ব্যবহার করে মানুষের আস্থার প্রতীক হবে।

ডিবির কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, যেকোনো সমস্যায় মানুষ যেন ডিবিকে আস্থার জায়গা মনে করে। বর্তমান প্রযুক্তির যুগে ছোট ঘটনাও অনেক সময় বড় ঘটনায় রূপ নেয়। সবাইকে সতর্ক থাকতে হবে। কোনো অবস্থায় শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত হওয়া যাবে না।

নবনিযুক্ত কমিশনার বলেন, শুধুমাত্র অপরাধ নিয়ন্ত্রণের জন্য ডিবি নয়। অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি অপরাধ নিয়ে গবেষণা করাও ডিবির কাজ। কোন বয়সের মানুষ কী জাতীয় অপরাধে বেশি জড়িত হয়, কোন এলাকায় কোন অপরাধে মানুষ বেশি জড়িত হয় তা নিয়ে গবেষণা করতে হবে। অপরাধ প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখার পাশাপাশি সাধারণ মানুষের সচেতনতার জন্য কী কী করা যায় তা গবেষণার মাধ্যমে বের করতে হবে।

সভায় ডিবির সাম্প্রতিক উল্লেখযোগ্য সাফল্য সম্পর্কে নবনিযুক্ত পুলিশ কমিশনারকে অবহিত করা হয়। ডিবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ ডিএমপি কমিশনারের কাছে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এসময়।

কিছু বিষয়ে তাৎক্ষণিক সমাধান দেন ও কিছু বিষয়ে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা প্রদান করেন ডিএমপি কমিশনার।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ডিএমপি কমিশনার,ডিবি,অপরাধ,নিয়ন্ত্রণ,হাবিবুর রহমান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close