• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঢাকায় বৃষ্টি, তীব্র যানজটে ভোগান্তি

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০২৩, ২২:৪৬
নিজস্ব প্রতিবেদক

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে বৃহস্পতিবার (৫ অক্টোবর) সারাদিন ঢাকায় থেমে থেমে বৃষ্টি হয়েছে। বিকেলে বৃষ্টির মাত্রা বেড়ে গেলে প্রধান প্রধান সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন অফিস থেকে বাসার উদ্দেশে বের হওয়া লোকজন।

সন্ধ্যার পর থেকেই রাজধানীর ফার্মগেট, বিজয় সরণি, বনানী, মহাখালী, কারওয়ানবাজার, বাংলামোটর, শাহবাগ ও ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় তীব্র যানজট দেখা দেয়।

বৃষ্টির কারণে যানবাহনগুলো চলাচলে ট্রাফিক আইন না মেনে যে যার মতো গাড়ি চালানোয় এই যানজট হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের যুগ্ম কমিশনার আবু রায়হান মুহাম্মদ সালেহ। তিনি বলেন, রাজধানীর বিভিন্ন সড়কে বৃষ্টির পানি জমে গেছে। সে কারণে গাড়ি চলাচলের গতিও ধীর হয়ে গেছে।

বুধবার (৪ অক্টোবর) সন্ধ্যা থেকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকায় ৫২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সকাল থেকেই আকাশ কালো করে বৃষ্টি নামে। বিভিন্ন সড়কে পানি জমে। সেই সঙ্গে বিকেলের দিকে দমকা হাওয়া বয়ে যায়।

আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া দপ্তর জানিয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদদের দেয়া তথ্যানুযায়ী, শুক্রবারও (৬ অক্টোরব) ঢাকায় বৃষ্টি অব্যাহত থাকতে পারে। তবে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টির প্রবণতা কিছুটা কমতে পারে। শনিবার থেকে সারাদেশেই বৃষ্টি কমতে শুরু করতে পারে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ভোগান্তি,ঢাকা,বৃষ্টি,যানজট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close