• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মার্কিন পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ১১ অক্টোবর ২০২৩, ১৪:০৯
নিজস্ব প্রতিবেদক

ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষণ মিশনের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে বসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার (১১ অক্টোবর) দুপুর ১টা ৩৫ মিনিটে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এ বৈঠক শুরু হয়।

সফররত ছয় সদস্যের প্রতিনিধিদলটিতে রয়েছেন- মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক দক্ষিণ এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী কার্ল এফ এন্ডারফার্থ, সাবেক ডেপুটি ইউএসএআইডি প্রশাসক বনি গ্লিক, মালয়েশিয়ার প্রতিনিধি পরিষদের সাবেক সদস্য মারিয়া চিন আবদুল্লাহ, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতিরা সাবেক সহযোগী কাউন্সেল জামিল জাফর, এনডিআই এশিয়া প্যাসেফিক বিষয়ক আঞ্চলিক পরিচালক মনপ্রীত সিং আনন্দ, আইআরআইয়ের এশিয়া প্যাসেফিক ডিভিশনের সিনিয়র ডিরেক্টর জোহারা কাও।

বৈঠকে মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষে মারিয়া চিন বিনতে আব্দুল্লাহর নেতৃত্বে অংশ নিয়েছেন একটি প্রতিনিধি দল।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নেতৃত্বে বৈঠকে রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেবা ও জন নিরাপত্তা বিভাগের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বপরিস্থিতি যাচাই করতে গত ৭ অক্টোবর ঢাকায় আসেন যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দলের ৭ সদস্য।

আইআরআই ও এনডিআই-এর যৌথভাবে স্বাধীন ও নিরপেক্ষ প্রাক-নির্বাচন সমীক্ষা মিশন পরিচালনা করবেন তারা। ৭ সদস্যের প্রতিনিধিদল এবং তাদের সহায়তাকারীরা ১৩ অক্টোবর পর্যন্ত বাংলাদেশে অবস্থান করার কথা রয়েছে।

দলটি বাংলাদেশ নির্বাচন কমিশন, সরকারি সংস্থা, রাজনৈতিক দল, নাগরিক সমাজ, নারী সমাজ, সুশীল সমাজ, বিভিন্ন সংস্থা এবং বাংলাদেশ ও আন্তর্জাতিক গণমাধ্যম এবং ঢাকার বিদেশি মিশনের কূটনীতিকদের সঙ্গে কথা বলছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

স্বরাষ্ট্রমন্ত্রী,বৈঠক,মার্কিন পর্যবেক্ষক দল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close