• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নতুন ইন্টারনেট প্যাকেজ চালু হচ্ছে রোববার

প্রকাশ:  ১৪ অক্টোবর ২০২৩, ১৬:১০
নিজস্ব প্রতিবেদক

মোবাইল গ্রাহকদের জন্য রোববার (১৫ অক্টোবর) থেকে চালু হচ্ছে নতুন ডাটা প্যাকেজ। নতুন নিয়মে ৭, ৩০ ও আনলিমিটেড- এই তিন মেয়াদে সবোর্চ্চ ৪০টি প্যাকেজ প্রদর্শন করতে হবে মোবাইল অপারেটরদের।

গেলো ১৭ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে ৩ ও ১৫ দিনের মোবাইল ইন্টারনেট প্যাকেজ বাতিলের সিদ্ধান্ত জানায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ৭, ৩০ ও আনলিমিটেড- এই তিন মেয়াদে সেবা দেয়ার নির্দেশনা দেয়া হয়। একইসঙ্গে প্যাকেজ সংখ্যা ৯৫টি থেকে কমিয়ে ৪০টিতে নির্ধারণ করা হয়।

বিটিআরসির নির্দেশনা মেনে রোববার থেকে তিন ও ১৫ দিন মেয়াদের ডাটা প্যাকেজ সরিয়ে ফেলবে মোবাইল অপারেটররা। কোনো হেরফের হচ্ছে না একমাস ও আনলিমিটেড মেয়াদের ডাটায়। তবে ৭দিন মেয়াদের ডাটা ব্যবহারে খরচ বাড়ছে।

অপারেটররা বলছে, কোনো প্যাকেজে দাম ঠিক রেখে ডাটা ভলিউম কমানো হবে। আবার কোনোটায় ডাটা ভলিউম ঠিক রেখে বাড়ানো হবে দাম। এতে গড়ে ১০-১৫ টাকা বাড়তি খরচ হতে পারে গ্রাহকের। কারণ ভ্যাট, ট্যাক্সের কারণে ইন্টারনেটের দাম বেড়েছে ৭-৮ শতাংশ।

জানা গেছে, প্রায় সাত কোটি গ্রাহক ব্যবহার করতেন তিন দিন মেয়াদের ডাটা। সব মিলিয়ে নতুন সিদ্ধান্তে গ্রাহক হারানোর শঙ্কায় মোবাইল অপারেটররা। যদিও বিটিআরসি সিদ্ধান্ত পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছে বলে তারা জানান। বর্তমানে দেশে মোবাইল ইন্টারনেট ব্যবহার করেন প্রায় ১১ কোটি ৯৭ লাখ গ্রাহক।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা বলেন, মাত্র তিন দিনের জন্য ১৫ জিবি ডেটা দেওয়ার পদ্ধতি গ্রাহকের স্বার্থে কাজ করে না। ডেটার এ ধরনের মেয়াদ ব্যবসায়িক স্বার্থ থেকে নেওয়া।

অপারেটরদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আগে অসংখ্য প্যাকেজের কারণে মানুষ বিভ্রান্ত ছিলো। নতুন নির্দেশনায় ৪০টি প্যাকেজ গ্রাহকদের স্বস্তি দেবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

চালু,ইন্টারনেট,প্যাকেজ,বিটিআরসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close