• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমরা ঢাকার কোনো রাস্তা বন্ধ করবো না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ২৫ অক্টোবর ২০২৩, ১৩:৩৫
নিজস্ব প্রতিবেদক

বিএনপির ২৮ তারিখের মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকার কোনো রাস্তা বন্ধ করা হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বুধবার (২৫ অক্টোবর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, আমরা ঢাকা রাস্তাঘাট কেন বন্ধ করব? ঢাকায় মানুষ চাকরি-বাকরি এবং ব্যবসার কাজে আসে। আমরা ঢাকার কোনো রাস্তা বন্ধ করব না। বিএনপি যদি শান্তিপূর্ণভাবে নির্দিষ্ট স্থানে অবস্থান করে চলে যায়, তাহলে আমাদের কিছুই বলার নেই। আমরা কোনো বাধা দেব না।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমাদের দেশে অনেক দল ও মত রয়েছে। জামায়াতে ইসলামী এর আগেও কয়েক জায়গায় আলোচনা করেছে। আমাদের দেশের নিয়ম-কানুন মেনে, দেশের আইনশৃঙ্খলা বাহিনীর নির্দেশনা মেনে, যে কেউ যেকোনো কথা বলতে পারেন। এটা গণতান্ত্রিক দেশ, এখানে গণতান্ত্রিক চর্চা রয়েছে। দেশের আইন কানুনের মধ্যে থেকে তাদের এসব করতে হবে।

আরেক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, আমরা কাউকে এখনও পারমিশন দিইনি। বিএনপি বিভিন্ন মাধ্যমে জানান দিচ্ছে, সারা বাংলাদেশ থেকে নেতা-কর্মীদের ঢাকা নিয়ে আসবে, এরকমই আমরা শুনতে পাচ্ছি। এত লোক ঢাকায় এলে ভিন্ন ধরনের পরিস্থিতি তৈরি হতে পারে। সেজন্য কোথায় তাদের সমাবেশ করতে দেওয়া হবে, তা ডিএমপি কমিশনার বুঝবেন এবং সেভাবেই সিদ্ধান্ত নেবেন।

জামায়াত প্রসঙ্গে তিনি আরও বলেন, জামায়াতে ইসলামী এখন পর্যন্ত কোনো নিবন্ধিত দল নয়। কাজেই তারা যদি জামায়াতে ইসলামের ব্যানারে আসে, তাহলে তাদের পারমিশন দেওয়ার প্রশ্নই আসে না। আমাদের কমিশনার এখন পর্যন্ত কাউকে সমাবেশ করার অনুমতি দেননি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

স্বরাষ্ট্রমন্ত্রী,বন্ধ,রাস্তা,ঢাকা,আসাদুজ্জামান খান কামাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close