• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নয়াপল্টনে সিসিটিভি ক্যামেরা বসাচ্ছে ডিএমপি

প্রকাশ:  ২৭ অক্টোবর ২০২৩, ২১:৪৫
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও আশপাশের এলাকায় ৫০টির বেশি উচ্চক্ষমতা সম্পন্ন সিসিটিভি ক্যামেরা বসাচ্ছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। শুক্রবার বিকেলে বিভিন্ন পয়েন্টে ক্যামেরাগুলো স্থাপন করতে দেখা যায়।

ডিএমপি সূত্র জানায়, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সিসি ক্যামেরা বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। ডিএমপির কেন্দ্রীয় পর্যবেক্ষণ ব্যবস্থার মাধ্যমে ক্যামেরাগুলো থেকে পাওয়া ফুটেজ বিশ্লেষণ করা হবে।

সম্পর্কিত খবর

    সরেজমিনে দেখা যায়, বেসরকারি একটি প্রযুক্তি প্রতিষ্ঠান ডিএমপির পক্ষ থেকে এই সিসি টিভি ক্যামেরা বসাচ্ছে। নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের আশপাশের বাণিজ্যিক ভবন ও আবাসিক ভবনের সিসি ক্যামেরাও কাজে লাগানো হচ্ছে। আশপাশের এলাকায় ঘুরে দেখা গেছে, বিচারপতি ভবন (চার্চ মোড়) থেকে শুরু করে আরামবাগ মোড়। এদিকে বিজয় নগর, পুরান পল্টন, দৈনিক বাংলা মোড় ও রাজারবাগ মোড়সহ সব গলিতে সিসি ক্যামেরা বসানো হয়েছে।

    সবচেয়ে বেশি সিসি ক্যামেরা বসানো হয়েছে, কাকরাইল, নাইটঙ্গেল থেকে ফকিরাপুল রাজারবাগ মোড়ে। প্রতিটি বিদ্যুৎতের খুঁটিতে ১০ থেকে ১২টি করে সিসি ক্যামেরা বসানো হয়েছে।

    এ বিষয়ে বৃহস্পতিবার ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, ‘সমাবেশের দিন সর্বোচ্চ ফোর্স মাঠে থাকবে। কোনো ধরনের দাঙ্গা, হাঙ্গামা হলে পুলিশ তা দমন করবে। কোনো দল ঝুঁকি নিলে পুলিশও ঝুঁকি নেবে। সমাবেশস্থলে সিসি ক্যামেরা, ড্রোন থাকবে। গোয়েন্দারা সরাসরি ক্যামেরা নিয়ে মাঠে থাকবেন।’

    পূর্বপশ্চিমবিডি/এসএম

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close