• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাজধানীতে গণপরিবহন সংকট, ভোগান্তিতে যাত্রীরা

প্রকাশ:  ২৮ অক্টোবর ২০২৩, ০৯:০৩ | আপডেট : ২৮ অক্টোবর ২০২৩, ০৯:৩৯
নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকায় শনিবার (২৮ অক্টোবর) সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। একই দিনে পূর্বানুমতি ছাড়া রাজধানীতে জামায়াতে ইসলামীর সমাবেশে ঘোষণায় জনমনে শঙ্কা তৈরি হয়েছে। নাশকতার শঙ্কায় অনেকে বন্ধ রেখেছেন যানবাহন চলাচল। যে গাড়িগুলো চলছে, সেগুলোতে ছিলো যাত্রীদের অস্বাভাবিক চাপ। আর এ সুযোগে দ্বিগুণ-তিনগুণেরও বেশি ভাড়া হাঁকাচ্ছে সিএনজিচালিত অটোরিকশাগুলো। এ নিয়ে চরম ভোগান্তিতে পড়েছেন অফিসগামী সাধারণ যাত্রীরা।

শনিবার (২৮ অক্টোবর) সকালে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল এলাকায় এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়ম, অনেকক্ষণ পর পর দুই একটি বাস আসছে, আর সবাই হুড়োহুড়ি করে ওঠার চেষ্টা করছেন। গণপরিবহন চালকরা জানান, মূলত নাশকতার শঙ্কা থেকেই সড়কে গণপরিবহন নিয়ে বের হচ্ছেন না তারা।

দুপুর ২টায় নয়াপল্টনের দক্ষিণ গেটে বিএনপির মহাসমাবেশ শুরু হবে। অন্যদিকে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে আওয়ামী লীগ। দুপুর ২টায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে এ সমাবেশ শুরু হবে। এছাড়া জামায়াতে ইসলামী রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশ করার ঘোষণা দিয়ে রেখেছে।

কারওয়ান বাজার এফডিসি সংলগ্ন এলডিপি কার্যালয়ের সামনে বিকেল ৩টায় সমাবেশ করবে এলডিপি, মালিবাগ মোড়ে বিকেল ৩টায় সমাবেশ করবে এনডিএম, বিজয়নগর পানির ট্যাংক মোড়ে দুপুর ২টায় সমাবেশ করবে ১২ দলীয় জোট।

এছাড়া বিজয়নগর পানির ট্যাংক মোড়ে বেলা ১১টায় সমাবেশ করবে গণঅধিকার পরিষদ (নুরুল হক), পুরানো পল্টন আলরাজী কমপ্লেক্সের সামনে দুপুর ২টায় সমাবেশ করবে জাতীয়তাবাদী সমমনা জোট, পুরানো পল্টন কালভার্ট এলাকায় বিকেল ৩টায় সমাবেশ করবে গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া) ও জাতীয় প্রেসক্লাবের সামনে দুপুর ১২টায় সমাবেশ করবে গণতান্ত্রিক বাম ঐক্য।

জাতীয় প্রেসক্লাবের সামনে বিকেল ৩টায় সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ, মতিঝিল নটর ডেম কলেজের উল্টো দিকে দুপুর ১২টায় সমাবেশ করবে গণফোরাম ও পিপলস পার্টি ও পুরানো পল্টন মোড়ে বিকেল ৪টায় সমাবেশ করবে লেবার পার্টি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

যাত্রী,ভোগান্তি,সংকট,রাজধানী,গণপরিবহন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close