• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অবরোধ

সহিংসতা ঠেকাতে রাজধানীতে মোড়ে মোড়ে পুলিশ-বিজিবি-র‍্যাব

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০২৩, ১১:১২
নিজস্ব প্রতিবেদক

সারাদেশে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা টানা তিন দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিন মঙ্গলবার (৩১ অক্টোবর)। আইনশৃঙ্খলার অবনতি ও সহিংসতা ঠেকাতে সোমবার (৩০ অক্টোবর) রাত থেকেই রাজধানীর বিভিন্ন প্রবেশপথসহ মোড়ে মোড়ে পুলিশ, র‍্যাব, বিজিবি মোতায়েন করা হয়েছে। নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে পুরো রাজধানীকে।

রাজধানীর মতিঝিল, পল্টন, গুলিস্তান, জিপিও, সচিবালয়ের সামনে, সুপ্রিম কোর্ট, প্রেসক্লাব, কাকরাইল, শাহবাগ, পান্থপথ, ফার্মগেট, জাতীয় সংসদ এলাকায় প্রতিটি মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে। রামপুরা এলাকায়ও পুলিশকে অবস্থান করতে দেখা গেছে।

এদিকে, নিউমার্কেট, সাইন্সল্যাব এলাকায় পুলিশের অবস্থান না নিলেও টহল গাড়ি দেখা গেছে। তবে আসাদগেট, শ্যামলী, মিরপুর-১০ নাম্বার এলাকায়ও দেখা গেছে পুলিশের সরব উপস্থিতি। এসব এলাকার কোথাও পুলিশের অবস্থান রয়েছে আবার কোথাও পুলিশের টহল গাড়ি।

রাজধানীর সচিবালয়, গাবতলীসহ বিভিন্ন এলাকায় বিজিবি টহল দিচ্ছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সাইনবোর্ড এলাকায় দেখা গেছে শতাধিক পুলিশ। যেকোনো ধরনের সহিংসতা ও নাশকতা ঠেকাতে কঠোর নিরাপত্তা নিয়ে অবস্থান করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এছাড়া মহাসড়কটির মাতুয়াইলেও ছিলো শতাধিক পুলিশ। দূরপাল্লার বাসে যেন কোনো ধরনের সহিংসতা না হয় তার জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে এসব এলাকায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ. মহিদ উদ্দিন বলেন, আইনশৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রাখতে পর‍্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের টহল দলসহ বিভিন্ন ইউনিট কাজ করছে।

রাজধানীর প্রবেশমুখ, গুরুত্বপূর্ণ স্থানসহ বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশের কড়া নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অবরোধ,র‍্যাব,বিজিবি,পুলিশ,রাজধানী,সহিংসতা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close