• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাজধানীতে গণপরিবহন কম, কঠোর অবস্থানে পুলিশ-র‍্যাব-বিজিবি

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০২৩, ১৪:২৩
নিজস্ব প্রতিবেদক

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথম দিন রোববার (৫ নভেম্বর) রাজধানীতে গণপরিবহন কম চলতে দেখা গেছে। তবে ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন এবং নারায়ণগঞ্জ থেকে পাঁচ রুটে নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে। এদিকে অবরোধকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কঠোর অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সকাল থেকেই রাজধানীতে গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ি অন্য দিনের তুলনায় কম চলছে। ঢাকার গুলিস্তান, পল্টন, প্রেসক্লাব, শাহবাগ, কারওয়ান বাজার, ফার্মগেট, মহাখালী, আগারগাঁও, আসাদগেট, শ্যামলী, মিরপুর ও গাবতলী ঘুরে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা গেছে, গাবতলী ও মহাখালী বাস টার্মিনালে যাত্রী নেই, চলছে না গাড়ির চাকা, অলস সময় পার করছেন পরিবহন শ্রমিকরা।

এদিকে, সকাল থেকে মহাসড়কের বিভিন্ন পয়েন্টসহ জেলার বিভিন্ন স্থানে জেলা পুলিশ, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কঠোর নিরাপত্তা ব্যবস্থা দেখা গেছে। মহাসড়কে পেট্রোলিং টহলসহ মোড়ে মোড়ে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান।

সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তায় নারায়ণগঞ্জ থেকে বিভিন্ন রুটের বাস চলাচল করতে দেখা গেছে। প্রতিবেদন লেখা পর্যন্ত নারায়ণগঞ্জের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল বলেন, সকাল থেকে আমাদের কঠোর অবস্থান রয়েছে সবখানে। আমাদের অবস্থানের পাশাপাশি পেট্রোলিং টহল টিম সড়ক-মহাসড়কে কাজ করছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। পরিস্থিতি ভালো আছে, কোনো অপ্রীতিকর ঘটনার খবর নেই।

নারায়ণগঞ্জের চাষাঢ়া রেলওয়ে স্টেশন মাস্টার খাজা জানান, সকাল থেকে নির্ধারিত সময়ে ট্রেন চলাচল করছে। স্বাভাবিক রয়েছে ট্রেন চলাচল।

বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপপরিচালক বাবু লাল বৈদ্য জানান, নৌপথে যান চলাচল স্বাভাবিক রয়েছে। সকাল থেকে সব রুটে নৌযান চলাচল করছে।

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকে দ্বিতীয় দফা দেশব্যাপী অবরোধ চলছে। রোববার ও সোমবার এ অবরোধ চলবে। এর আগে প্রথম দফায় গত ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত তিনদিনের অবরোধ পালন করে বিএনপি। তার আগে ২৯ অক্টোবর দেশব্যাপী হরতাল পালন করে বিএনপি। গত কয়েকদিনের কর্মসূচিতে সারাদেশে বহু জায়গায় সংঘর্ষ হয়েছে এবং গাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পুলিশ-র‍্যাব-বিজিবি,কঠোর অবস্থান,রাজধানী,গণপরিবহন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close