• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আগুন কারা লাগাচ্ছে জানি, তাদের নাম-ছবি পেয়েছি: হারুন

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২৩, ০০:৪৮
নিজস্ব প্রতিবেদক

অবরোধ ডাকার পরে আগুন কারা লাগাচ্ছে আমরা জানি, তাদের নাম-ছবি পেয়েছি বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

রোববার (৫ নভেম্বর) নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে যারা জনগণের জানমাল, সরকারি সম্পত্তিতে আগুন লাগাচ্ছে, তাদের অনেকের নাম আমরা পেয়ে গেছি। তারা বাংলাদেশের যেখানেই থাকুক না কেন, আমরা অবশ্যই আইনের আওতায় নিয়ে আসবো।

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর চলমান কর্মসূচির মধ্যে যানবাহনে অগ্নিকাণ্ডের প্রসঙ্গে তিনি বলেন, আমি মনে করি, এটা গর্হিত কাজ। একটি মানুষের শেষ সম্বল একটি বাস। যাত্রী পরিবহন করে তার সংসার চলে। তার একমাত্র অবলম্বন যদি রাত ৩টা, দেড়টার সময় তারা আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলে, তার লাইফটাই তো শেষ হয়ে যাবে।

ডিবিপ্রধান বলেন, এই যে মানুষের জানমালের ওপর আঘাত করা, আগুন দিয়ে পুড়িয়ে ফেলা, ককটেল নিক্ষেপ করা। এসব কাজ যারা করছেন, আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব অবশ্যই তাদের আইনের আওতায় নিয়ে আসা উচিত।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা যেটা জেনেছি, ২৮ তারিখের পর থেকে যারা হরতাল ডেকেছে, ২৮ তারিখ যারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা করেছে, আমাদের পুলিশ ভাইকে নৃশংসভাবে-নির্বিচারে পিটিয়ে হত্যা করেছে; অন্য পুলিশ সদস্যদের তারা মেরেছে এবং ওইদিন বাসে যারা আগুন লাগিয়েছে- তারাই তো পরদিন হরতাল ডেকেছে। হরতালের মধ্যেও আগুন লাগানোর ঘটনা ঘটছে। অবরোধ ডেকেছে, অবরোধের মধ্যে আগুন লাগানোর ঘটনা ঘটছে।

নিজেই প্রশ্ন তুলে হারুন অর রশীদ বলেন, এতোদিন তো আগুন লাগেনি! অবরোধ ডাকার পরে এ আগুন কারা লাগাচ্ছে আমরা জানি। তাদের নাম আমরা পেয়েছি, ছবি পেয়েছি। আমরা অবশ্যই তাদের সবাইকে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসবো। আমরা জানি, কারা বোমা বানাচ্ছে, কারা বোমা, ককটেল নিক্ষেপ করছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মোহাম্মদ হারুন অর রশীদ,গোয়েন্দা প্রধান,ডিএমপি,ঢাকা মেট্রোপলিটন পুলিশ,নাম-ছবি,আগুন,অবরোধ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close