• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সন্ধ্যায় ভাষণে নির্বাচনের পূর্ণাঙ্গ তফসিল জানাবেন সিইসি: ইসি সচিব

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০২৩, ১২:২৮
নিজস্ব প্রতিবেদক

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণের মধ্য দিয়ে নির্বাচনের পূর্ণাঙ্গ তফসিল জানাবেন। সকাল ১০টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

তিনি বলেন, আজ বিকেল ৫টায় বর্তমান কমিশনের ২৬তম সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল চূড়ান্ত করা হবে। সেই অনুযায়ী সন্ধ্যা ৭টায় বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার সরাসরি ভাষণ প্রদান করবেন। সেই ভাষণেই তিনি সমগ্র দেশবাসীকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্ণাঙ্গ তফসিল জানিয়ে দেবেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের নিরাপত্তা সংক্রান্ত এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, বিষয়টি দেখবে আইনশৃঙ্খলা বাহিনী। আমি তাদেরকে অনুরোধ রেখেছি, তারা কী কৌশল নিয়েছেন, তা তারা বলতে পারবেন।

নির্বাচনের পরিবেশ নিয়ে ইসির পর্যবেক্ষণ জানতে চাইলে জাহাংগীর আলম বলেন, রাজনৈতিক বিষয়গুলো নিয়ে প্রশ্ন করলে, আমরা বিব্রত হই। এটা রাজনৈতিক ইস্যু। আমরা বারবার বলেছি, নির্বাচন কমিশন মনে করে, তফসিল ঘোষণার মতো পরিবেশ আছে।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজনৈতিক দলগুলো প্রতীক বরাদ্দের পর থেকে ভোটগ্রহণ শুরুর ৪৮ ঘণ্টা আগে পর্যন্ত প্রচারণা চালাতে পারবে। তবে, এরপর রাজনৈতিক দলগুলো তাদের কার্যক্রম চালাতে পারবে।

আজ সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনারের ভাষণ সম্প্রচার করতে গণমাধ্যমগুলোর প্রতি আহ্বান জানিয়ে ইসি সচিব বলেন, গণমাধ্যমের প্রতি আমাদের বিনীত অনুরোধ থাকবে, বাংলাদেশ টেলিভিশন ও বেতারের সঙ্গে লিংক আপ করে আপনারা সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করবেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সচিব,ইসি,সিইসি,তফসিল,নির্বাচন,সন্ধ্যা,ভাষণ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close