• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আইজিপিকে ব্যানার-পোস্টার সরাতে ইসির চিঠি

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০২৩, ২১:০৫ | আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩, ২১:০৯
নিজস্ব প্রতিবেদক

আসন্ন সংসদ নির্বাচন উপলক্ষে প্রত্যেক নির্বাচনী এলাকায় সকল প্রকার নির্বাচনী প্রচারণা সামগ্রী অপসারণ করতে পুলিশের মহাপরিদর্শককে চিঠি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক-৬ শাখা। এর আগে গত ১৮ নভেম্বর নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান এই সংক্রান্ত নির্দেশনা পাঠান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে।

রবিবার(৩ ডিসেম্বর) আইজিপিকে পাঠানো মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইন এবং বিধি অনুযায়ী সারা দেশ থেকে পোস্টার, ব্যানার, গেইট, তোরণ ইত্যাদি প্রচার সামগ্রী অপসারণের জন্য পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো ইসির চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতিমূলক কার্যক্রম গ্রহণ উপলক্ষে পহেলা নভেম্বর অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভার কার্যবিবরণী প্রেক্ষিতে জানানো যাচ্ছে, আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ১৫ নভেম্বর সময়সূচি ঘোষণা করা হয়েছে।

নির্বাচনী এলাকায় সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেইট, তোরণ বা ঘের, প্যান্ডেল এবং আলোকসজ্জা ইত্যাদি প্রচার সামগ্রী এবং নির্বাচনী ক্যাম্প থাকলে সেগুলো অপসারণ করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।

এই লক্ষ্যে সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী প্রচারণা সামগ্রী থাকলে তা সংশ্লিষ্ট ব্যক্তিদের নিজ খরচে অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে। এই লক্ষ্যে সিটি কর্পোরেশন, পৌরসভাসহ বিভিন্ন স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশনা প্রদান প্রয়োজন। নির্ধারিত সময়ে উপর্যুক্ত প্রচারণা সামগ্রীসমূহ অপসারণ সংক্রান্ত কার্যক্রম বাস্তবায়নে সিটি কর্পোরেশন, পৌরসভাসহ বিভিন্ন স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে নির্দেশ প্রদানের জন্য অনুরোধ করা যাচ্ছে।

আইজিপি,ইসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close