• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রতিমন্ত্রী জাকির হোসেনকে বরখাস্তের দাবি

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০২৩, ১৬:২০
নিজস্ব প্রতিবেদক

চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মোটা অঙ্কের টাকা ফেরত না দিয়ে উল্টো পাওয়ানাদারদের বাসায় ডেকে রড দিয়ে পেটানোর ঘটনায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনকে বরখাস্তের দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিদোদ্ধা সন্তান সংসদ।

শুক্রবার (৮ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় সংগঠনের চেয়ারম্যান ও সহাসচিব এ দাবি জানান।

ক্ষোভ প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, ঘুষের টাকা ফেরত দেওয়ার নাম করে প্রাথমিক গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের বাসায় ডেকে নিয়ে বেদম পিটুনির শিকার দু’জন বীর মুক্তিযোদ্ধা সন্তানসহ মোট তিনজন। এ ধরনের বিতর্কিত ঘটনা দেশ ও জাতির জন্য অত্যন্ত দুর্ভাগ্যজনক। এ ঘটনায় প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন- ঘুষের টাকা উদ্ধারসহ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীকে বরখাস্ত করতে হবে।

তারা বলেন, আমরা যতোদূর জানতে পেরেছি প্রতারণার শিকার ৪৮ জনের ৯৪ লক্ষ টাকা টাকা উদ্ধারের জন্য প্রতিমন্ত্রীর বাসায় গিয়েছিলো। প্রতিমন্ত্রীর ধারণা প্রধানমন্ত্রীর কার্যালয় ঘুষের টাকা উদ্ধারে আবেদন করায় তিনি নমিনেশন পাননি। তাই ক্ষিপ্ত হয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের যুগ্ম মহাসচিব সুফিয়ান বিশ্বাসের ওপর ক্ষিপ্ত হয়ে প্রতিমন্ত্রীর সহকারীদের নিয়ে রড নিয়ে ঝাপিয়ে পড়ে, ব্যাপক মারপিট করে।

উল্লেখ্য, চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৪৮ জন মুক্তিযোদ্ধা সন্তানদের থেকে ৯৪ লাখ টাকা নেন জাকির হোসেন। দীর্ঘদিন ধরে চাকরি দেওয়া বা টাকা ফেরতের কোনোটিই করেননি তিনি। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল ১১টার দিকে রাজধানীর মিন্টো রোডের ৩৫ নম্বর সরকারি বাসায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন মার খেয়ে পালিয়ে আসা এক ভুক্তভোগী।

জানা গেছে, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য সুপারিশ করতে যান ‘বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ’র আবু সুফিয়ান বিশ্বাসসহ কয়েকজন। আবু সুফিয়ান সংগঠনটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব ও খুলনা জেলার সভাপতি। ২০২২ সালের ৮ জুন মাসে প্রতিমন্ত্রী জাকির হোসেনের বাসায় ওই মিটিং হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

দাবি,বরখাস্ত,জাকির হোসেন,প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী,চাকরি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close