• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||

অবরোধে প্রভাব নেই সড়কে, যান চলাচল স্বাভাবিক

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০২৩, ১২:৩৪
নিজস্ব প্রতিবেদক

সরকার পতনের একদফা দাবি বাস্তবায়নের অংশ হিসেবে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর ১১তম দফায় ডাকা ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। অবরোধের প্রথম দিন মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে রাজধানীতে যান চলাচলে কোনো প্রভাব দেখা যায়নি।

সকালে রাজধানীর কারওয়ান বাজার, এফডিসি মোড়, ফার্মগেট ও বাংলামোটর এলাকা ঘুরে দেখা যায়, বাস, রিকশা, প্রাইভেট কার, সিএনজিসহ সব ধরনের যানবাহন চলাচল করছে সড়কে।

রাজধানীর সায়েন্সল্যাব, ধানমন্ডি, আসাদ গেট, খামারবাড়ি, শাহবাগ, পল্টন, মতিঝিল ও এলিফ্যান্ট রোড এলাকায় গণপরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে ব্যক্তিগত যান চলাচল স্বাভাবিকের চেয়ে কম দেখা গেছে।

সকালে সড়কে তেমন যানজট না থাকলেও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট পার হতে সিগনালে পড়তে হয় যানবাহনগুলোকে। অফিস চালু থাকায় গণপরিবহনে এদিন স্বাভাবিক সময়ের মতোই যাত্রীদের ভিড় দেখা যায়।

এসব এলাকায় যানজট না থাকলেও বিজয় সরণি, মহাখালী, বনানী, কুড়িল বিশ্বরোডসহ নগরীর বিভিন্ন সড়কে যানজটের খবর পাওয়া গেছে। অবরোধের শুরুর দিকে রাজধানীতে গণপরিবহনসহ ব্যক্তিগত যান কম চলাচল করতো। গণপরিবহনে দুর্বৃত্তদের আগুন দেওয়ার ঘটনায় সাধারণ মানুষও প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতো না। তবে সময়ের সঙ্গে সঙ্গে সেই অবরোধের প্রভাব কমতে শুরু করে।

যেকোনো পরিস্থিতি এড়াতে এবং রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রতিটি মোড় ও গুরুত্বপূর্ণ স্থানে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে অবরোধের প্রথম দিন সকালে রাজধানীর গুলিস্তানে বাহন পরিবহনের একটি বাসে আগুন দেওয়ার সংবাদ পায় ফায়ার সার্ভিস।

সকাল ১০টা ১৫ মিনিটে ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে মিডিয়া কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বাসে আগুনের তথ্য নিশ্চিত করেন। ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নির্বাপণ করে।

২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার পর ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এরপর থেকে দলটি কখনো অবরোধ, কখনো হরতালের মতো কর্মসূচি পালন করে আসছে। সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং নেতাকর্মীদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে এসব কর্মসূচি পালন করছে বিএনপি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

স্বাভাবিক,চলাচল,যান,অবরোধ,প্রভাব,সড়ক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close