• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপির দেশ অচল করে দেওয়ার হুমকি আমলে নিচ্ছেন না ডিবিপ্রধান হারুন

প্রকাশ:  ২৮ ডিসেম্বর ২০২৩, ১৭:১৬
পূর্বপশ্চিম ডেস্ক

১ থেকে ৭ জানুয়ারির মধ্যে বিএনপির দেশ অচল করার কর্মসূচির হুমকির বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, আমরা অতীতেও আমলে নিইনি, ভবিষ্যতেও এ ধরনের ঘোষণা আমলে নেব না।

তিনি বলেন, যারাই নাশকতা, দুর্বৃত্তায়নের চেষ্টা করছে, তাদের শিগগিরই গ্রেফতার করা হবে।

রাজধানীর মিন্টো রোডের নিজ কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সরকারবিরোধী বর্তমান আন্দোলন সংগ্রামের মধ্যে রেলে নাশকতা হয়েছে। বাস পোড়ানো হচ্ছে। রেল ও মেট্রোরেলে নিরাপত্তার ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী সক্রিয়। সামনের দিনগুলোতে আরও বড় আন্দোলনের হুমকি আসছে। এসব ঘিরে বড় ধরনের নাশকতার শঙ্কা করছেন কিনা?

জবাবে হারুন অর রশীদ বলেন, এক সময় বাসে, বিভিন্ন স্থাপনায় হামলা ও পুলিশের ওপর হামলা করেছে। আমরা সব সময় মানুষের জানমালের নিরাপত্তায় প্রয়োজনীয় সবকিছু করে থাকি। হামলাকারীদের অনেককেই আমরা গ্রেফতার করেছি।

তিনি বলেন, ডিবি ও থানা পুলিশ ঢাকার সরকারি, বেসরকারি ও কেপিআইভুক্ত রেল ও মেট্রোরেলসহ সব স্থাপনায় নিরাপত্তা দিচ্ছে, খেয়াল রাখছে। যাতে দুর্বৃত্তায়ন, নাশকতা চালাতে না পারে।

রাজধানীতে ব্যাপক নিরাপত্তা নেওয়া হয়েছে জানিয়ে ডিবিপ্রধান বলেন, নির্বাচন ঘিরে মানুষের মধ্যে যে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা হচ্ছে সেটি যাতে না হয় সেজন্য আমরা নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমাদের সব পুলিশ সদস্য যার যা দায়িত্ব, তা পালন করে যাচ্ছি। আশঙ্কা নেই কিন্তু আশঙ্কা ঘিরেই নিরাপত্তা পরিকল্পনা নেওয়া হয়েছে। যাতে কিছু না ঘটে।

১ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি দেশ অচল করে দেওয়ার পরিকল্পনা করছে বিএনপি। তারা নতুন কর্মসূচি দিয়েছে।

এ বিষয়ে হারুন অর রশীদ বলেন, আমরা এগুলো কখনো আমলে নিই না। অতীতেও আমলে নিইনি, ভবিষ্যতেও নেব না। কারণ অনেক ঘোষণাই অতীতে শুনেছি।

তিনি বলেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী মাঠে আছে, রাস্তায় কাজ করছে, টহল পার্টি, চেকপোস্ট চলছে। ঢাকার চতুর্দিকে আমাদের নজরদারি আছে। গোয়েন্দা তৎপরতা রয়েছে। যারাই নাশকতা, দুর্বৃত্তায়ন চালাবে বা চালানোর চেষ্টা করছে, তাদের অনেকের নাম-পরিচয় আমরা জেনেছি। অনেককে গ্রেফতার করেছি। গত রাতেও আমরা অনেককে গ্রেফতার করেছি। আরও যাদের নাম আমরা জেনেছি তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

ডিবিপ্রধান হারুন,বিএনপি,কর্মসূচি,ডিএমপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close