• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সংসদ নির্বাচনকে সারা পৃথিবী গ্রহণ করেছে: তথ্যমন্ত্রী

প্রকাশ:  ২৮ ডিসেম্বর ২০২৩, ২৩:২২
পূর্বপশ্চিম ডেস্ক

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, সমগ্র বাংলাদেশে নির্বাচনি ঝড় বইছে। মানুষ নির্বাচনে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে। বিশ্ববাসীও এই নির্বাচনকে গ্রহণ করেছে।

জাতীয় প্রেস ক্লাবের সামনে বৃহস্পতিবার বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত বিএনপি-জামায়াতের মানবাধিকার লঙ্ঘন, অগ্নিসন্ত্রাসের প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. সাহাদাত হোসেন টয়েলের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহসভাপতি ডা. দীলিপ রায়, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মোল্লা সানাউল হক মাহবুব প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, বিশ্ববাসী নির্বাচনকে গ্রহণ করায় ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র, ওআইসি ও সার্কভুক্ত দেশগুলো পর্যবেক্ষক পাঠিয়েছে। আরও কিছু দেশ পর্যবেক্ষক পাঠাচ্ছে। যুক্তরাষ্ট্রের একটি বড় দল আগামী ৫ জানুয়ারি বাংলাদেশে আসবে, তারা নির্বাচন পর্যবেক্ষণ করবে। বিভিন্ন সিভিল সোসাইটির বড় একটি বেসরকারি টিম দেশে আসবে। সমগ্র পৃথিবী এই নির্বাচনকে নিয়ে আগ্রহ প্রকাশ করেছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপি আগুন সন্ত্রাস চালিয়ে মানুষকে ভীতসন্ত্রস্ত করার চেষ্টা করেছে, কিন্তু মানুষ ভীতসন্ত্রস্ত হয়নি। মানুষ পুরোপুরিভাবে নির্বাচনমুখী। বিএনপির অনেক কর্মী-সমর্থকও নির্বাচন করার জন্য উন্মুখ হয়ে আছে। তিনি আরও বলেন, বিএনপি নির্বাচন বর্জন করার জন্য যাদের দরজায় গিয়ে ধরনা দিত, এখন তাদের দরজা বিএনপির জন্য বন্ধ হয়ে গেছে।

নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন বর্জন করার জন্য লিফলেট বিতরণ ও মাঝে মধ্যে চোরাগোপ্তা যে মিছিল করা হয়, এগুলো নজরে এনে কমিশনকে ব্যবস্থা নিতে হবে। নির্বাচন কমিশন ইতোমধ্যে তাদের শক্তি, দৃঢ়তা, সক্ষমতা প্রকাশ করেছে। তারা বাংলাদেশের বেশিরভাগ ওসি ও ইউএনও বদলি করেছেন। নির্বাচন কমিশন এগুলোর মাধ্যমে সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে দৃঢ়তা প্রকাশ করতে সক্ষম হয়েছে।

তথ্যমন্ত্রী,নির্বাচন,ড. হাসান মাহমুদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close