• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

যুক্তরাষ্ট্রে আততায়ীর গুলিতে সাবেক ঢাবি শিক্ষার্থী নিহত

প্রকাশ:  ৩০ ডিসেম্বর ২০২৩, ২৩:৫৩
নিজস্ব প্রতিবেদক

মার্কিন যুক্তরাষ্ট্রে আততায়ীর গুলিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী শেখ আবির হোসেন নিহত হয়েছেন।

আজ শনিবার বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে দেশটির টেক্সাস অঙ্গরাজ্যের একটি কফিশপে এই ঘটনা ঘটেছে। আবির ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী ছিলেন। বর্তমানে তিনি লামার ইউনিভার্সিটিতে গ্র্যাজুয়েট গবেষণা সহকারী হিসেবে অধ্যয়নরত রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে ঢাবির সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মোহাম্মদ শাহীন খান বলেন, আমার অত্যন্ত প্রিয় ও স্নেহভাজন শিক্ষার্থী শেখ আ‌বির হোসেন আজ সকাল ৯টায় আততায়ীর গুলিতে মারা গেছেন। টেক্সাসে একটি কফিশপে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। আবিরের এ অকাল মৃত্যু মেনে নেয়া কঠিন। তাঁর মৃত্যু সংবাদ আমাদেরকে স্তব্ধ করে দিয়েছে।

তিনি বলেন, অত্যন্ত সহজ-সরল ও মেধা‌বী ছাত্র আ‌বির স্বপ্ন দেখতেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হবেন। এজন্য বিসিএসসহ অন্য কোনো সরকারি চাকরির পরীক্ষাতে অংশগ্রহণ করেননি তিনি। কিছুদিন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও পরবর্তীতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে গবেষণা সংশ্লিষ্ট কাজে নিয়োজিত ছিলেন আবির। এরপর চলতি বছরের জানুয়ারিতে গ্র্যাজুয়েট গবেষণা সহকারী হিসেবে যুক্তরাষ্ট্রের লামার বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তিনি।

তিনি আরও বলেন, অ‌নেকটা অ‌ভিমা‌ন নি‌য়েই এই বছ‌রের জানুয়ারী‌তে আবির আ‌মে‌রিকায় পা‌ড়ি দেন উচ্চ শিক্ষা ও উন্নত জীব‌নের আশায়। কিন্তু তার সেই স্বপ্ন পূরণ হলো না। আতাতয়ীর গুলি কেড়ে নিলো তাকে। আমরা হারালাম অত্যন্ত বিনয়ী, ভদ্র ও সুন্দর ম‌নের সম্ভাবনাময়ী এক প্রিয় ছাত্রকে, পরিবার হারালো তাদের প্রিয়জনকে।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের শিক্ষক মাহাদী হাসান ফেসবুক পোষ্টে বলেন, যুক্তরাষ্ট্রে টেক্সাসের লামার ইউনিভার্সিটিতে অধ্যয়নরত ঢাবির বড় ভাই শেখ আবির হোসেন একটি কফিশপে আততায়ীর গুলিতে নিহত হয়েছেন। জীবন কেন এমন নিষ্ঠুর হয়? খুব খারাপ লাগছে আবির ভাই। আল্লাহ তা’আলা তাকে জান্নাতুল ফিরদাউস নসিব করুন।

শিক্ষার্থী,ঢাবি শিক্ষার্থী,নিহত,যুক্তরাষ্ট্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close