• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেশের জনগণের জন্য কাজ করতে চাই: শিল্পমন্ত্রী

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২৪, ১৭:২৫ | আপডেট : ১৪ জানুয়ারি ২০২৪, ১৭:২৯
নিজস্ব প্রতিবেদক

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, আমি দেশের জন্য, দেশের জনগণের জন্য কাজ করতে চাই। আমার ওপর প্রধানমন্ত্রী আস্থা রেখে যে দায়িত্ব অর্পণ করেছেন তার প্রতিদান দিতে চাই।

রোববার (১৪ জানুয়ারি) শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের দ্বিতীয়বারের মতো শিল্প মন্ত্রণালয়ের দায়িত্বভার গ্রহণ করা উপলক্ষে আয়োজিত সংবর্ধনা ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসময় শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আওতাধীন দপ্তর/সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

রুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, গার্মেন্টস শিল্পের মতো চামড়া শিল্পেও রপ্তানিতে উৎসাহ দেওয়ার লক্ষ্যে প্রণোদনা দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে। কৃষির জন্য অতীব প্রয়োজনীয় সার উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের লক্ষ্যে আশুগঞ্জে পুরোনো সার কারখানার স্থলে একটি আধুনিক সার কারখানা এবং ভোলায় একটি নতুন সার কারখানা স্থাপনের উদ্যোগ নেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে বিষয়গুলোকে অগ্রাধিকার দিয়ে কর্মপরিকল্পনা গ্রহণ করেছি।

তিনি বলেন, আমার নির্বাচনী ইশতেহার এবং জনগণের আশা আকাঙ্খা প্রাধান্য দিয়ে প্রধানমন্ত্রীর উন্নয়নের স্বপ্নযাত্রা বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করবো। তরুণদের কর্মসংস্থান বৃদ্ধি ও দক্ষতা উন্নয়নে শিল্প মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর/সংস্থা কাজ করে যাচ্ছে। আমরা চিনি কলগুলো আধুনিকায়ন করে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে চাই। লবণ শিল্পের উন্নয়নে কক্সবাজারে একটি লবণ ইনস্টিটিউট স্থাপন করা হবে। শিল্প মন্ত্রণালয়ের দক্ষ সিনিয়র সচিবের নেতৃত্বে আমাদের টিম কাজ করে যাচ্ছে। দ্রব্যমূল্য সহনীয় রাখতে সরকারের অন্যান্য মন্ত্রণালয়/দপ্তরের সঙ্গে আমরা যৌথভাবে কাজ করবো।

দ্বিতীয়বার শিল্পমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর রোববার প্রথম দপ্তরে আসেন। তিনি মন্ত্রণালয় প্রঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি শিল্প মন্ত্রণালয়ের বিগত ১৫ বছরের অর্জন নিয়ে ‘সমৃদ্ধির ১৫ বছর’ শীর্ষক পুস্তকের মোড়ক উন্মোচন করেন।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন এবং ৭ জানুয়ারি ২০১৯ শিল্প মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বপ্রাপ্ত হয়ে পাঁচ বছর মেয়াদ পূর্ণ করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন এবং ২০২৪ সালের ১১ জানুয়ারি দ্বিতীয়বারের মতো শিল্পমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শিল্পমন্ত্রী,কাজ,দেশ,জনগণ,নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close