• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ইজতেমা নিয়ে অপপ্রচার চালালে কঠোর ব্যবস্থা : আইজিপি

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২৪, ২২:৫৮
নিজস্ব প্রতিবেদক

বিশ্ব ইজতেমার ময়দানে এবারও নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বলে জানিয়েছেন, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি বলেছেন,কোনো ধরনের পরিস্থিতি-চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশের সক্ষমতা রয়েছে। আমরা তাদের ব্রিফিং দিয়েছি প্রশিক্ষণ দিয়েছি, কে কখন কোথায় কীভাবে কখন তার দায়িত্ব পালন করবে সেভাবে প্রস্তুত করেছি।

আজ বুধবার (৩১ জানুয়ারি) বেলা ১১টায় টঙ্গীর ইজতেমার পুলিশের কন্ট্রোল রুম নিরাপত্তা পরিদর্শন করে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

হুঁশিয়ারি দিয়ে পুলিশের মহাপরিদর্শক বলেন, টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে যদি কেউ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অপপ্রচার করে, সাথে সাথে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়ে দেশবাসীর উদ্দেশে পুলিশ প্রধান বলেন, আপনারা গুজবে কান দিবেন না। একটি দল দেশের শান্তি শৃঙ্খলা নষ্ট করার জন্য চেষ্টা করে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা করে, বিভিন্ন দল, গ্রুপ এবং সম্প্রদায়ের মাঝে বিভেদ সৃষ্টির মাধ্যমে দেশের মাঝে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন আরও বলেন, বর্তমান নিরাপত্তায় বোম ডিসপোজাল ইউনিট, সোয়াট টিম, ডগ স্কোয়াড, বিস্ফোরক প্রশিক্ষক টিম, ট্রাইম সিন, চুরি, ডাকাতি, ছিনতাই এবং আমাদের প্রশিক্ষক টিম, নৌ বহর এবং হেলিকপ্টার দিয়েও টহল ব্যবস্থা প্রস্তুত থাকবে। সোয়াট টিম থাকবে সিআরটি থাকবে। এছাড়া আমাদের পর্যাপ্ত সংখ্যক সিসি টিভি ক্যামেরা, আইপি ক্যামেরা ও নাইট ভিশন ক্যামেরা দিয়ে সার্ভিসেস করবো। এছাড়াও ওয়াচ টাওয়ার থাকবে, সাদা পোশাকে এবং পোশাকে পুলিশের সদস্যরা থাকবে।

তিনি আরও বলেন, ইজতেমাস্থলে যদি ভিআইপি-ভিভিআইপিরা যদি আসেন তাদের নিরাপত্তাও বিষয়টিও বিবেচনায় রেখে নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করেছি।

বিশ্ব ইজতেমা,ধর্ম,পুলিশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close