• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রতি বুধবার বন্ধ থাকবে ধানমন্ডি লেক: মেয়র তাপস

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৩০
পূর্বপশ্চিম ডেস্ক

রাজধানীর ধানমন্ডি লেকে রবীন্দ্রসরোবরের আদলে নজরুলসরোবর নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। একই সঙ্গে প্রতি বুধবার ধানমন্ডি লেকের পুরো এলাকা বন্ধ রাখারও ঘোষণা দিয়েছেন তিনি। সেদিন লেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চলবে।

আজ বুধবার দুপুরে ধানমন্ডি লেকে বিশেষ পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এই তথ্য জানান তিনি।

মেয়র শেখ তাপস বলেন, ‘ধানমন্ডি ৩২ থেকে সাম্পান পর্যন্ত নতুন যে জায়গাটি আমরা দখলমুক্ত করেছি, সে জায়গায় এই রবীন্দ্রসরোবরের আদলে নজরুলসরোবর নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। শিগগিরই এটার কাজ শুরু হবে। প্রধানমন্ত্রী নজরুলসরোবরের নকশা দেখে দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নজরুলসারোবরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করবেন বলে আমরা আশা করছি।’

আর সপ্তাহে এক দিন ‘বুধবার’ ধানমন্ডি লেকের পুরো এলাকা বন্ধের ঘোষণা দিয়ে মেয়র বলেন, ‘বুধবার এখানে কোনো রকম ব্যবসায়িক কার্যক্রম, কেনাবেচা হবে না। বুধবার আমরা সবাই মিলে ধানমন্ডি লেক পরিষ্কার-পরিচ্ছন্ন করে টিপটপ রাখব। যাতে করে বৃহস্পতিবার থেকে শুধু ঢাকা নয়, সারা বাংলাদেশ থেকে যাঁরা এখানে আসেন, তাঁরা যেন নান্দনিক, সুন্দর ও সবুজ উপভোগ করতে পারেন।’

ধানমন্ডি লেকের পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করতে একগুচ্ছ নির্দেশনা দিয়ে ঢাকা দক্ষিণ সিটির মেয়র বলেন, এখানে কোনো ভবঘুরে থাকতে পারবে না। এখানে যেসব খাবার দোকান রয়েছে রাত সাড়ে নয়টার মধ্যে তাদের রান্নাঘর বন্ধ করতে হবে। সাড়ে নয়টার পরে কোনো খাবারের অর্ডার নেওয়া ও পরিবেশন করা যাবে না। বাইরের অংশে যে রেস্তোরাঁগুলো আছে, যেমন পানসি ও সাম্পান, সেগুলোর রান্নাঘর রাত সাড়ে ১০টার মধ্যে বন্ধ করতে হবে।

এ সময় অন্যদের মধ্যে সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ নাসিম আহমেদ, ধানমন্ডি সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী লেয়াকত হোসেন মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ধানমন্ডি লেকে বিশেষ পরিচ্ছন্নতা অভিযানে ১৭০ জন পরিচ্ছন্নতাকর্মী অংশ নিয়েছেন বলে ঢাকা দক্ষিণ সিটির জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়েছে।

রাজধানী ঢাকা,ধানমন্ডি,ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close