• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঢাকার সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক লাইট সচলের নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৩
পূর্বপশ্চিম ডেস্ক

ঢাকার সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক লাইট সিস্টেম ভালোভাবে চালুর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “আমি গতকালকে আইজিপির সঙ্গে কথা বলেছি যে, ট্রাফিক লাইটগুলো সচল করে দিয়ে একটা শৃঙ্খলার মধ্যে নিয়ে আসার জন্য। আগে অতিরিক্ত চাপ ছিল, এখন সেই চাপ নাই।”

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ কথা জানান। ১৬-১৮ ফেব্রুয়ারি জার্মানির মিউনিখ শহরে অনুষ্ঠিত হয় ৬০তম মিউনিখ সিকিউরিটি কনফারেন্স। সে বিষয়েই আজকের সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

শেখ হাসিনা বলেন, “আমরা যদি ট্রাফিক লাইটের পদ্ধতিতে চলে যাই; বেশি সময় নয়, সময় কম কম করে যদি বারবার ছেড়ে দেই, মানুষ একটু যদি চলমান থাকে, যতক্ষণই লাগুক, অনেকক্ষণ বসে আছি সেই অনুভূতিটা হবে না।”

ঢাকার মানুষ মেট্রোরেল ও এক্সপ্রেসওয়ের সুবিধা পাচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “এতে করে অনেক যানজট সহনশীল হয়ে গেছে। এখনো কিছু কিছু এলাকা আছে। এক্সপ্রেসওয়ে এখন ফার্মগেট পর্যন্ত করা হয়েছে। পুরোটা হয়ে গেলেই সেই সুযোগটাও মানুষ পাবে। আরও পাঁচটা মেট্রোরেল সারা ঢাকাজুড়ে হবে। সেভাবে আমরা ব্যবস্থা নিচ্ছি। কিছু কথা বলা আমাদের বাঙ্গালির একটা চরিত্র। একটা দলই আছে, কিছুই ভালো লাগে না। তারপর যখন হয়, তখন তারা এটা উপভোগ করেন।”

সংবাদ সম্মেলনে মিউনিখ নিরাপত্তা সম্মেলন প্রসঙ্গ, দ্বাদশ সংসদ নির্বাচনের আগে ঢাকায় ২৮ অক্টোবরের সংঘর্ষ, রোজা সামনে রেখে দ্রব্যমূল্যে প্রসঙ্গে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা,ঢাকা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close