• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শীতের বিদায়, বৃষ্টি শেষে পড়তে পারে গরম

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১২
পূর্বপশ্চিম ডেস্ক

বৃষ্টির কারণে ঢাকাসহ বিভিন্ন এলাকায় তাপমাত্রা কিছুটা কমেছে। কোথাও কোথাও শীত অনুভূত হচ্ছে। তবে বৃষ্টি কমলেই পরিস্থিতি বদলে যেতে পারে। বিদায় নিতে পারে শীত। বৃদ্ধি পেতে পারে তাপমাত্রা।

আবহাওয়া অফিস সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে অনেক এলাকাতেই বৃষ্টি হয়েছে। শুক্রবার সকালে ঢাকায়ও মেঘলা আকাশ থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। ওই সময় আবহাওয়া কিছুটা ঠাণ্ডা থাকলেও বেলা বাড়লে কিছুটা রোদের দেখা মেলে।

শুক্রবার সকাল ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ঢাকায় ১৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। এই সময়ে সর্বোচ্চ ৭১ মিলিমিটার বৃষ্টিপাত হয় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে।

এর বাইরে মাদারীপুর, সিলেট, সাতক্ষীরা, কিশোরগঞ্জের নিকলি, ময়মনসিংহসহ বিভিন্ন জায়গায় কম-বেশি বৃষ্টি হয়েছে।

এদিন দেশের সর্বনিম্ন ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। আর সর্বোচ্চ ৩২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল চাঁদপুরে।

শুক্রবার আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, “কালকের (শনিবার) পর আর বৃষ্টি থাকবে না। গরম পরার এখনো অনেক দেরি আছে। আজকে একটু তাপমাত্রা কম আছে, সেটা বাড়বে।”

এদিকে আবহাওয়ার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য জায়গায় আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

সারা দেশের রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে, সঙ্গে দিনের তাপমাত্রাও কিছুটা কমবে।

আবহাওয়া,আবহাওয়া অধিদপ্তর,বৃষ্টি,তাপমাত্রা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close