• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভারতীয় অবৈধ চিনির সঙ্গে ঢুকছে মাদক!

প্রকাশ:  ০৩ মার্চ ২০২৪, ২৩:৫৭
ময়মনসিংহ প্রতিনিধি

নেত্রকোণার কমলাকান্দা সীমান্ত এলাকা দিয়ে অবৈধ ভারতীয় চিনির সঙ্গে বাংলাদেশে ঢুকছে বিভিন্ন মাদক। আর এই চোরাচালানের নিরাপদ সড়ক হিসেবে ব্যবহার হচ্ছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার নতুন একটি আঞ্চলিক পাকা সড়ক। জনশ্রুতি উঠেছে পুলিশের নাকের ডগা দিয়ে এ সড়ক ব্যবহার করে প্রতিদিন রাতে ১৫ থেকে ২০ ট্রাক ভারতীয় অবৈধ চিনি আমদানি-রপ্তানি হয়ে থাকে। এক্ষেত্রে স্থানীয় একটি চক্র অবৈধ চিনিবাহী ট্রাক থেকে প্রতিরাতে চাঁদা আদায় করে। কয়েকমাস ধরে চলে আসা এই চোরাচালানের বিষয়টি বর্তমানে ওপেন-সিক্রেট।

ভারতীয় অবৈধ চিনির চোরাচালানের ঘটনায় রবিবার (৩ মার্চ) ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করে তা প্রতিরোধে হস্তক্ষেপ কামনা করেন এ কমিটির কয়েকজন সদস্য।

এ সভায় বক্তারা বলেন, ভারত থেকে চোরাই চিনির সঙ্গে মাদকও নিয়ে আসা হয়। এ উপজেলায় চর দখলের মতো অবৈধ চিনি নিয়ন্ত্রণে বিভিন্ন স্থানে গ্রুপ গড়ে উঠেছে। যে কোন সময় এ সব গ্রুপের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা ও খুন-খারাপি হতে পারে।

আইনশৃঙ্খলা কমিটির সদস্য সচিব গৌরীপুর থানার অফিসার ইনচার্জ সুমন চন্দ্র রায় সভায় বলেন, অবৈধ চিনি ও মাদক প্রতিরোধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাকিল আহাম্মেদ সভায় বলেন, অবৈধ চিনির চোরাচালান বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

এ বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ও আইনশৃঙ্খলা কমিটির সদস্য ইকবাল হোসেন জুয়েল।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান- কলমাকান্দা-নেত্রকোনা-শাহগঞ্জ-অচিন্তপুর- গৌরীপুর সড়ক হয়ে দেশের বিভিন্ন স্থানে প্রতিদিনই ১৫-২০ ট্রাক অবৈধ চিনি আমদানি-রপ্তানি করা হয়ে থাকে। এসব অবৈধ ভারতীয় চিনির আড়ালে চোরাকারবারীরা ট্রাকে বিশেষ কৌশলে ফেনসিডিল, গাঁজা, মদের মত মাদক পাছার করছে নিরাপদে।

ভারতীয় চিনি,অপরাধ,মাদক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close