• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দুই সিটির ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

প্রকাশ:  ০৯ মার্চ ২০২৪, ১৮:৫৫
পূর্বপশ্চিম ডেস্ক

বিচ্ছিন্ন ঘটনার মধ্যে দিয়ে ময়মনসিংহ ও কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন শেষ হয়েছে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয় শনিবার (৯ মার্চ) সকাল ৮টায়। চলে বিকেল ৪টা পর্যন্ত। এখন চলছে ভোটগণনা।

কুমিল্লা সিটি কর্পোরেশনের কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে। এখানে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন।

ঘড়ি প্রতীকে সাবেক মেয়র মনিরুল হক সাক্কু, ঘোড়া প্রতীকে সাবেক স্বেচ্ছাসেবক দল কুমিল্লা মহানগর আহ্বায়ক নিজাম উদ্দিন কায়সার, বাস প্রতীকে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসিন বাহার সূচনা এবং হাতি প্রতীকে মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর উর রহমান মাহমুদ তানিম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তাহসিন বাহার সূচনা ছাড়া অন্য তিন প্রার্থী ভোটে অনিয়মের অভিযোগ তুলেছেন।

এদিকে, নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের একটি ভোটকেন্দ্রে সংঘর্ষের খবর পাওয়া গেছে। এ ঘটনায় দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। তারা ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের সমর্থক।

অন্যদিকে, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভোট মোটামুটি শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে। সংঘর্ষের কোনো খবর পাওয়া যায়নি। তবে ভোটারদের অভিযোগ, তারা ইভিএমে কিছুটা ধীরগতি পেয়েছেন।

জানা গেছে, ইভিএম মেশিনে বেশ কয়েকজন নারীকে আঙুলের ছাপ ঠিকমতো না ওঠায় ভোট দেওয়ার সময় বিড়ম্বনায় পড়তে হয়েছে। পরে জাতীয় পরিচয়পত্র এনে তাদের ভোট দিতে বলা হয়।

এই সিটিতে মেয়র প্রার্থীরা হলেন- ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সদ্য সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি), জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম (ঘোড়া), উপদেষ্টা পরিষদের সদস্য সাদেক খান মিল্কী টজু (হাতি), কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য রেজাউল হক (হরিণ) এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল (লাঙ্গল)।

ভোটের পরিস্থিতির বিষয়ে ইকরামুল হক টিটু বলেন, “ভোটের পরিবেশ সন্তোষজনক। ভোটার উপস্থিতিও ভালো। দীর্ঘদিন মানুষের জন্য কাজ করায় এবং প্রচারণায় মানুষের সাড়া দেখে এটুকু বুঝতে পারছি এবার টেবিল ঘড়ি প্রতীক বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবে।”

কুমিল্লা,ময়মনসিংহ,কুমিল্লা সিটি কর্পোরেশন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close