• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘বিএনপি জনগণের কাছে না গিয়ে বিদেশিদের কাছে সহযোগিতা চায়’

প্রকাশ:  ১৯ মার্চ ২০২৪, ১৮:৩৪
পূর্বপশ্চিম ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জনগণের কাছে না গিয়ে বিদেশিদের কাছে সহযোগিতা চায়। এটি খুব দুঃখজনক।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিফিংকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, বিএনপি এখন নড়েবড়ে হয়ে গেছে। কর্মীদের মধ্যে নেতাদের ওপর আস্থা কমে গেছে। গয়েশ্বর চন্দ্র রায়রা এখন নিজেদের অস্তিত্ব জানান দেওয়ার জন্য কথা-বার্তা বলেন।

হাছান মাহমুদ আরও বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, রমজানে যেন অহেতুক কোনো ব্যয় না করা হয়, অহেতুক কোনো ইফতার পার্টিও না করা হয়। এর পরিবর্তে প্রধানমন্ত্রী সাধারণ মানুষের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করার নির্দেশ দিয়েছেন। সে হিসেবে রমজানে আমাদের দল আওয়ামী লীগের কর্মসূচিও রাখা হয়েছে। অথচ, বিএনপি ইফতার পার্টির নামে চাঁদাবাজিও করছে বলে শোনা যাচ্ছে।

সোমালীয় জলসীমায় জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজের নাবিকদের সুস্থভাবে ফেরত আনার বিষয়ে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেছেন, আমাদের উদ্দেশ্য— নাবিকদের রক্ষা করা। আমাদের প্রচেষ্টা হচ্ছে, সম্ভাব্য দ্রুততম সময়ের মধ্যে নাবিক এবং জাহাজ দুটোকেই মুক্ত করা।

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের সঙ্গে আমাদের বহুমাত্রিক সম্পর্ক রয়েছে। রাষ্ট্রদূতের সঙ্গে আকামা ট্রান্সফারের বিষয়ে আলোচনা হয়েছে। বিনিয়োগ বাড়ানোর বিষয়ে আলোচনা হয়েছে।

ইকোনমিক জোনগুলোতে সংযুক্ত আরব আমিরাতকে বিনিয়োগের আহ্বান জানান হয়েছে, জানিয়ে হাছান মাহমুদ বলেন, মাতারবাড়িতে ৩০০ একর জমি দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে।

মন্ত্রী বলেন, গাজায় যুদ্ধবিরতির বিষয়ে আলোচনা হয়েছে। গাজা বর্তমানে পৃথিবীর সবচেয়ে বড় কারাগারে পরিণত হয়েছে। এক্ষেত্রে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছি আমরা।

মন্ত্রী বলেন, ২০০ জনের মতো মিয়ানমারের সীমান্তরক্ষী বাংলাদেশে অবস্থান করছে। আগের মতোই তাদের ফেরত পাঠানোর বিষয়ে আলোচনা অব্যাহত রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী,আওয়ামী লীগ,ড. হাছান মাহমুদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close