• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাজার নিয়ন্ত্রণে অ্যাপস চালু হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

প্রকাশ:  ১৯ মার্চ ২০২৪, ২৩:৪৯
পূর্বপশ্চিম ডেস্ক

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, “উৎপাদক থেকে পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের জন্য অ্যাপসের ব্যবস্থা করা হচ্ছে। কোনো মধ্যস্বত্বভোগী রাখা হবে না। সাধারণ ক্রেতারা যাতে হয়রানির শিকার না হন, সেজন্য অ্যাপস চালু করা হচ্ছে।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে টাঙ্গাইল শহরের পার্কবাজারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এসময় বাজার মনিটরিং করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, “আমরা সারা দেশে যে মূল্য নির্ধারণ করে দিয়েছি, সে অনুযায়ী বাজারের ব্যবসায়ীরা বিক্রি করছে। কয়েকটা জায়গায় কম মূল্যেও বিক্রি করা হচ্ছে। চিনি ১৪৫ টাকার জায়গায় ১৩৮ টাকাও বিক্রি করছে। তেলও আমরা ১৬৩ টাকা নির্ধারণ করে দিয়েছি, কিন্তু খুচরা বাজারে ১৫৮ টাকায় বিক্রি হচ্ছে।”

তিনি বলেন, “রমজান মাস উপলক্ষে সবকিছুর ঘাটতি থাকার কথা থাকলেও এখন কিন্তু বাজারে কোনো ঘাটতি নেই। রমজানে বাজারে পর্যাপ্ত পরিমাণে পণ্যের সরবরাহ রয়েছে। লেবুসহ নিত্যপ্রয়োজনীয় সবকিছুই বাজারে পর্যাপ্ত পরিমাণে রয়েছে। স্থানীয় প্রশাসন যথাযথভাবে বাজার নিয়ন্ত্রণ করতে পেরেছে। আমাদের কাজ হলো সাশ্রয়ীমূল্যে সাধারণ মানুষকে নিত্যপ্রয়োজনীয় জিনিসের সরবারহ নিশ্চিত করা।”

এর আগে, সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার সার্বিক উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহসানুল ইসলাম টিটু। জেলা প্রশাসক কায়ছারুল ইসলামের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন্নাহার চাপা, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, সংসদ সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী, তানভীর হাসান (ছোট মনির), আমানুর রহমান খান রানা, খান আহমেদ শুভ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

এছাড়া টাঙ্গাইলের বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ও বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্যবসা-বাণিজ্য,টাঙ্গাইল,দ্রব্যমূল্য
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close