• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ডিএনসিসির প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের উন্নয়নে সহায়তার আশ্বাস ডব্লিউএইচওর

প্রকাশ:  ২৫ মার্চ ২০২৪, ২২:০৬
পূর্বপশ্চিম ডেস্ক

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদের সঙ্গে বৈঠক করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। বৈঠকে ডিএনসিসির প্রাথমিক স্বাস্থ্যসেবাকেন্দ্রের উন্নয়নে সহায়তার আশ্বাস দিয়েছেন সায়মা ওয়াজেদ।

রোববার (২৪ মার্চ) বিকেলে রাজধানীর গুলশানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কার্যালয়ে এ বৈঠক হয়। বৈঠকের শুরুতে ডিএনসিসি মেয়র বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে নিয়োগ পাওয়ায় সায়মা ওয়াজেদকে অভিনন্দন জানান।

মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নাগরিকদের নিজস্ব সক্ষমতায় স্বাস্থ্যসেবা দিতে বেশকিছু দিন ধরে কাজ করে যাচ্ছে। এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের সহায়তায় একটি প্রকল্পের মাধ্যমে ঢাকা সিটি কর্পোরেশনের ৫৪টি ওয়ার্ডের মধ্যে ২১টি ওয়ার্ডে প্রাথমিক চিকিৎসাকেন্দ্র পরিচালনা করা হচ্ছে। প্রকল্পটি আগামী এক বছরের কম সময়ের মধ্যেই শেষ হয়ে যাবে।

নাগরিকদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা চ্যালেঞ্জিং, উল্লেখ করে ডিএনসিসির মেয়র বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে ঢাকা শহরে প্রতিদিনই নদীভাঙা মানুষের সংখ্যা বেড়ে যাচ্ছে। এই বিশাল জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা অনেক চ্যালেঞ্জিং। বিশেষ করে অর্থায়ন, ইনফ্রাস্ট্রাকচার তৈরি, জনবল ইত্যাদি চ্যালেঞ্জ রয়েছে।

বৈঠকে মেয়র মো. আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের উন্নয়নে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহায়তা কামনা করেন। সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে কারিগরি সহায়তার আশ্বাস দেন।

বৈঠকে উপস্থিত ছিলেন—বিশ্ব স্বাস্থ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি ডা. বার্ধন জং রানা, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ইমরুল কায়েস চৌধুরী এবং ডিএনসিসির মেয়রের উপদেষ্টা ইমরান আহমেদ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা,ডিএনসিসি,মেয়র মো. আতিকুল ইসলাম,বৈঠক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close