• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রস্তুত জাতীয় ঈদগাহ, প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

প্রকাশ:  ০৮ এপ্রিল ২০২৪, ১৭:৫০
নিজস্ব প্রতিবেদক

আসন্ন ঈদ-উল-ফিতরের দিন জাতীয় ঈদগাহ ময়দানে জামাত অনুষ্ঠানের সব আয়োজন ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। এখানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়।

সোমবার (৮ এপ্রিল) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

ডিএসসিসি জানিয়েছে, ঈদ জামাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন ইমাম এবং বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মুয়াজ্জিন ক্বারি মুহাম্মদ হাবিবুর রহমান ক্বারি হিসেবে দায়িত্ব পালন করবেন। আবহাওয়া বা অন্য কোনো কারণে এ জামাত অনুষ্ঠান সম্ভব না হলে সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে।

২৫,৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায় করবেন। এছাড়াও অনেক মুসল্লি মূল প্যান্ডেলের বাইরে ঈদের জামাত আদায় করে থাকেন।

ঈদের দিন বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বরাবরের মতই পাঁচটি জামাতের ব্যবস্থা করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, সকাল ৭টা, সকাল ৮টা, সকাল ৯টা এবং সকাল ১০টায় যথাক্রমে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ জামাত হবে। পঞ্চম জামাত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

প্রথম জামাতে বায়তুল মোকাররম মসজিদের ইমাম হাফেজ মাওলানা মিজানুর রহমান ইমামতি করবেন; মুকাব্বির থাকবেন মুয়াজ্জিন ক্বারী মো. ইসহাক। দ্বিতীয় জামাতে ইমামতি করবেন হাফেজ মাওলানা মো. এহসানুল হক; মুকাব্বির থাকবেন হাফেজ মো. আতাউর রহমান। তৃতীয় জামাতে ইমামতি করবেন হাফেজ মাওলানা মুফতি মুহীউদ্দিন কাসেম; মুকাব্বিরের দায়িত্বে থাকবেন খাদেম মো. আব্দুল হাদী।

চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির মো. আবু ছালেহ পাটোয়ারী ইমামতি করবেন; মুকাব্বিরের দায়িত্ব পালন করবেন বায়তুল মোকাররম মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন। পঞ্চম এবং সবশেষ জামাতে আজিমপুর কবরস্থান মেয়র হানিফ জামে মসজিদের ইমাম মাওলানা ইমরান বিন নূরউদ্দীন ইমামিত করবেন; আর মুকাব্বির দায়িত্বে থাকবেন বায়তুল মোকাররমের খাদেম মো. রুহুল আমিন।

এই পাঁচ জামাতে কোনো ইমাম অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন ইসলামিক ফাউন্ডেশনের ভাষা শিক্ষক মাওলানা মোহাম্মদ নূর উদ্দীন।

মসজিদ,আবহাওয়া,ঈদ-উল-ফিতর,নামাজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close