• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চিফ হিট অফিসারের সমালোচনা না করে তাকে সহায়তা করুন: আসিফ তালুকদার

প্রকাশ:  ২২ এপ্রিল ২০২৪, ১৯:৪৯
নিজস্ব প্রতিবেদক

চিফ হিট অফিসারের সমালোচনা না করে তাকে সহায়তা করার আহ্বান জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সাহিত্য সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার।

সম্প্রতি চিফ হিট অফিসার বুশরার একটি বক্তব্যকে কেন্দ্র করে সমালোচনা শুরু হয়। এরই জেরে ফেসবুকে এক পোস্টে এমন আহ্বান জানান সাবেক এ ছাত্রলীগ নেতা।

পোস্টে আসিফ তালুকদার লিখেন, বিভিন্ন নিউজ পোর্টালে চিফ হিট অফিসারকে নিয়ে কমেন্ট গুলো পড়ে অবাক হই। যেখানে কথা বলা যেতে পারে চিফ হিট অফিসারের কাজ নিয়ে সেখানে তা না করে বেশিরভাগ মানুষের নজর তার ড্রেস, সে সুন্দর ইত্যাদি নিয়ে। আরে ভাই কারণে অকারণে গাছ কেটে, কাঠ চুরি করে বনায়ন নষ্ট করে প্রাকৃতিক ভারসাম্য নষ্ট করেছি আমরা আর চিফ হিট অফিসার দুইদিনে তা সমাধান করে দিবে ?

প্রশ্ন করে তিনি লিখেন, হিট অফিসারের কাজ কি জানেন? ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের তথ্য অনুসারে, জলবায়ু পরিবর্তনের কারণে ক্রমবর্ধমান তাপমাত্রা কমানোর উদ্দেশ্য চিফ হিট অফিসার নিয়োগ দেওয়া হয়। একজন চিফ হিট অফিসারের কাজ হলো, শহরের নাগরিকদের চরম তাপমাত্রা থেকে সুরক্ষিত রাখার জন্য সচেতনতা বৃদ্ধিসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া।

তিনি আরও লিখেন, সুতরাং হিট অফিসারের কাজ ক্রমবর্ধমান তাপমাত্রা বৃদ্ধির বিরুদ্ধে তিনি জনসচেতনতা তৈরী করতে পারেন, এবং দীর্ঘমেয়াদি বিভিন্ন পদক্ষেপ নিতে পারেন যেন আগামী কয়েক বছরের মধ্যে তাপমাত্রা আমরা সহনীয় পর্যায়ে নিয়ে আসতে পারি। গাছ কেটে পরিবেশের যে দীর্ঘমেয়াদি ক্ষতি আমরা করেছি রাতারাতি চিফ হিট অফিসার তার সমাধান করে দিবেন এগুলো কিভাবে ভাবনায় আসে আমি বুঝি না।

পোস্টে আসিফ তালুকদার লিখেন, এখন যদি কেউ ভেবে থাকেন যে আপনি গাছ কাটতেই থাকবেন আর চিফ অফিসার ঘরে ঘরে গিয়ে এসি লাগিয়ে দিয়ে আসবে তাহলে ভিন্ন বিষয়।

সাবেক এ ছাত্রলীগ নেতা লেখেন, চিফ অফিসারের চেহারা আর ড্রেসে মনোযোগ দিয়ে মনেমনে মধু না খেয়ে তাকে সাহায্য করুন এবং নিজের নাগরিক দায়িত্ব পালন করুন। তা না হলে কিছুদিন পরে গরমে সেদ্ধ হয়ে মুরগির মতন পড়ে থাকতে হবে এখানে সেখানে।

আসিফ তালুকদার,কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু),চিফ হিট অফিসার,বুশরা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close