• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশ ভেনিজুয়েলার মতো হয়ে যাচ্ছে: ফখরুল

প্রকাশ:  ১৮ ফেব্রুয়ারি ২০২২, ১৫:২৮
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের অবস্থা ভেনিজুয়েলা বা নাইজেরিয়ার মতো হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আজকে চাল-ডাল-তেল-লবণের দাম যে হারে বেড়েছে এটা কোনো স্বাধীন দেশে এভাবে চলতে পারে না বলে দাবি করে মির্জা ফখরুল বলেন, এটা তো একটা পুরোপুরিভাবে ভেনিজুয়েলা বা নাইজেরিয়ার মতো অবস্থা হয়ে যাচ্ছে, যেখানে আপনার এ অপচয়, অপব্যবহার, দুর্নীতির কারণে এ দেশ একটা ফেইল্ড স্টেটে পরিণত হয়েছে।

সার্চ কমিটি প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, কয়েকদিন ধরে খুব কথা বলতে শুরু করেছে, আমরা সার্চ কমিটিতে নাম দিইনি কেন? আমরা বিগত নির্বাচনগুলোতে দেখেছি তারা ক্ষমতাকে ধরে রাখার জন্য তাদের লোকজনকে দিয়ে এ নির্বাচন কমিশন গঠন করে। অত্যন্ত পরিষ্কার করে বলতে চাই, এ দেশের জনগণ আর সেই ফাঁদে পা দেবে না, দেশের গণতন্ত্রকে ধ্বংস করার আওয়ামী লীগের যত পরিকল্পনা আছে, সবকিছুকে তারা ধ্বংস করে দেবে।

মির্জা ফখরুল বলেন, তারা (আওয়ামী লীগ নেতারা) সারাক্ষণ চিৎকার করছে উন্নয়ন উন্নয়ন বলে। মনে হয় যে, গোটা বাংলাদেশকে তারা সোনা দিয়ে মুড়িয়ে দিয়েছে। হ্যারিটেজ ফাউন্ডেশন আন্তর্জাতিক সংস্থার এ বিষয়ে যে জরিপ করেছে, সেখানে তারা বলেছে, এখন ১৭৭টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৩৭তম। ২০২১ সালে ছিল ১২০তম। অর্থাৎ ১৭ ধাপ নিচে নেমে গেছে।

এদিন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ১২টি বিষয়ে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে ৪১৯ জন প্রতিযোগী অংশ নেন। তাদের মধ্য থেকে জাতীয় পর্যায়ে ১৭ জন এবং বিভাগীয় পর্যায়ে ৭৯ জন বিজয়ী হন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও দলের স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক খন্দকার মোশাররফ হোসেন, রচনা প্রতিযোগিতা কমিটির আহ্বায়ক অধ্যাপক আফম ইউসুফ হায়দার, সদস্য সচিব অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব আবদুস সালাম প্রমুখ।


পূর্বপশ্চিম/এসকে

বাংলাদেশ,ভেনিজুয়েলা,মির্জা ফখরুল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close