• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশের অবস্থা শ্রীলঙ্কার চেয়েও খারাপ হবে: ফখরুল

প্রকাশ:  ১০ মে ২০২২, ১৬:৫৬
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের অবস্থা শ্রীলঙ্কার চেয়েও খারাপ হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (১০ মে) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সম্পাদকমণ্ডলীর সদস্য ও সহযোগী সংগঠনগুলোর শীর্ষ নেতাদের সঙ্গে যৌথ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বর্তমান শ্রীলঙ্কার যে অবস্থা, তা থেকে বাংলাদেশের শিক্ষা নেওয়ার কিছু আছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, অবশ্যই শিক্ষা নেওয়ার আছে। কিন্তু দুখের বিষয় হচ্ছে, এসব দেখেও বর্তমান সরকার কোনো শিক্ষা নিচ্ছে না। বাংলাদেশের অবস্থা অচিরেই শ্রীলঙ্কার চেয়েও খারাপ হবে।

তিনি বলেন, এই সরকার কোনো দিনও শিক্ষা নেবে না। যদি নিতো তাহলে গত ১০ বছরে শিখতো। শ্রীলঙ্কা নদীতে ঝাঁপিয়ে পড়েছে, এই সরকার বঙ্গোপসাগরে ঝাঁপিয়ে পড়বে।

বিএনপির মহাসচিব বলেন, আমরা অত্যন্ত স্পষ্টভাবে বলতে চাই বর্তমানে হাসিনার অবৈধ সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। এর মধ্যে ফাঁক-ফোঁক বা কোনো কিন্তু নেই। এ সরকারকে যেতে হবে। ক্ষমতা হস্তান্তর করতে হবে নিরপেক্ষ সরকারের হাতে। নিরপেক্ষ সরকারের অধিনে নিরপেক্ষ একটি নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনের সুযোগ ও পরিবেশ তৈরি হবে।

‘৩০০ আসনে ইভিএমের মাধ্যমে ভোট হবে’ প্রধানমন্ত্রী এ বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, এই প্রশ্নের জবাব তো নির্বাচন কমিশন দিয়েছে। আমার আর কোনো কথা বলতে হবে বলে মনে হয় না। এই সরকার নির্বাচন প্রক্রিয়ার সাথে যে পুরোপুরি জড়িত আছে এবং নির্বাচন প্রক্রিয়াকে নিয়ন্ত্রণ করে এটাই তার বড় প্রমাণ। প্রধানমন্ত্রী কিভাবে বলেন, ৩০০ আসনে ইভিএম দিয়ে নির্বাচন হবে। এই দায়িত্ব তো পুরোপুরি নির্বাচন কমিশনের। এটা দিয়ে প্রমাণিত হয় অত্যন্ত পরিকল্পিতভাবে দেশে নির্বাচন ব্যবস্থা অর্থাৎ গণতন্ত্রকে ধ্বংস করা হচ্ছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ৩০ মে শাহাদাতবরণ করেন। সে উপলক্ষে বিএনপি ২৯ মে থেকে ৭ জুন দেশব্যাপী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করবে।

তিনি বলেন, আজ থেকে ৩৮ বছর আগে ১৯৮৪ সালের ১০ মে বিএনপির চেয়ারপারসনের দায়িত্ব নেন বেগম খালেদা জিয়া। সেই থেকে তিনি নিরলসভাবে দেশের মানুষের জন্য, গণতন্ত্রের জন্য কাজ করে যাচ্ছেন। তার চেয়ারপারসন হওয়ার দিন হিসেবে আজকের দিনটি বিএনপির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা দলের চেয়ারপারসনকে অভিনন্দন জানাই ও তার রোগমুক্তি কামনা করি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মির্জা ফখরুল ইসলাম আমলগীর,শ্রীলঙ্কা,বাংলাদেশ,অবস্থা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close