• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেশ দুর্নীতিবাজ ও মাফিয়া চক্রের হাতে জিম্মি: পঙ্কজ

প্রকাশ:  ১৪ মে ২০২২, ২২:৫০
নিজস্ব প্রতিবেদক

সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য বলেছেন, টিআইবি এরই মধ্যে বিদ্যুৎ খাতসহ বিভিন্ন ক্ষেত্রে যে দুর্নীতির তথ্য উপস্থাপন করেছে, তাতে বোঝা যাচ্ছে দেশটি এখন দুর্নীতিবাজ ও মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে পড়েছে।

শনিবার (১৪ মে) বিকেলে রাজধানীতে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় তিনি এসব কথা বলেন।

পঙ্কজ ভট্টাচার্য বলেন, সারাদেশে মজুতদার আর অসাধু ব্যবসায়ীরা হাজার হাজার লিটার সয়াবিন তেল মজুত রেখে মানুষের পকেট কাটলো অথচ দেখার কেউ নেই। সরকারের যেমন করে বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণ করার কথা ছিল, তেমনি অসাধু মজুতদারদের দমন করারও ব্যাপার ছিল।

তিনি বলেন, ঈদ মৌসুমে পরিবহণ খাতে চাঁদাবাজি দমনে যেমন সরকার ব্যর্থ হয়েছে। একইভাবে অসাধু ব্যবসায়ীদের কারসাজি রুখতেও ব্যর্থ হয়েছে। আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির কথা বলে সরকার ভোজ্যতেলের যে মূল্য নির্ধারণ করেছিল, দেশের কোথাও সেই মূল্যে ভোজ্যতেল পাওয়া যাচ্ছে না। দ্রব্যমূল্য নিয়ে বাণিজ্যমন্ত্রীর ব্যবসায়ীদের ওপর বিশ্বাসের কথা ‘দায়িত্বহীন’ ও দেশবাসীকে হতাশ করেছে।

ঐক্য ন্যাপের সভাপতি আরো বলেন, দেশের খাদ্য ভাণ্ডার খ্যাত বৃহত্তর সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনার খাদ্য শস্য উৎপাদন ও যোগান দেওয়া হাওড় অঞ্চল প্রতি বছর পানিতে তলিয়ে যাওয়ার ঘটনাটি এখন রেওয়াজে পরিণত হয়েছে। বিষয়টি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার জন্য বিপদজনক ও বেদনাদায়ক।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পঙ্কজ ভট্টাচার্য,ঐক্য ন্যাপ,জিম্মি,চক্র,দেশ,দুর্নীতিবাজ,মাফিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close