• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মামলা-জেল দিয়ে রাজনীতি বন্ধ করা যায় না: ফখরুল

প্রকাশ:  ০১ নভেম্বর ২০২২, ১৭:২৭
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মামলা দিয়ে জেল দিয়ে কখনো রাজনীতি বন্ধ করা যায় না। এটা পাকিস্তান আমল থেকে দেখে এসেছি। আওয়ামী লীগের নেতারা ভালো করেই জানেন।

মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা সবাই জানি যে শুধুমাত্র রাজনৈতিক কারণে দেশনেত্রী খালেদা জিয়াকে গৃহে অন্তরীণ করে রাখা হয়েছে। রাজনৈতিক কারণে মিথ্যা মামলা দিয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বিদেশে থাকতে বাধ্য করা হচ্ছে। একই সঙ্গে তার সহধর্মিণী (ডা. জোবায়দা রহমান) যিনি একেবারেই রাজনীতির সঙ্গে জড়িত নন, তিনি একজন পেশাজীবী; শুধুমাত্র জিয়া পরিবারের বধু হওয়ার কারণে তার বিরুদ্ধে এই মামলা এবং গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার শুরু থেকে রাজনৈতিক প্রতিহিংসা এবং দেশনেত্রী খালেদা জিয়াকে ও তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার জন্য তাদের বিরুদ্ধে অসংখ্য মামলা দিয়েছে। শুধু তাদেরকেই নয় যারাই বিরোধী দল করছে বিশেষ করে বিএনপির সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। বিএনপি মহাসচিব বলেন, মামলাটাকে তারা একটা অস্ত্র হিসেবে নিয়েছে বিরোধী দলকে দমন করার জন্যে এবং দেশে একটা বিরাজনীতিকীকরণের জন্যে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেপ্তারি পরোয়ানা ও মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,বন্ধ,রাজনীতি,মামলা-জেল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close