• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কি নিয়ে খেলা হবে, তা কিন্তু জনগণ জানে না: বাবলা

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২২, ১৮:১৬
নিজস্ব প্রতিবেদক

‌‘শোনা যাচ্ছে খেলা হবে, খেলা হবে। কিন্তু কি নিয়ে খেলা হবে, কোন মাঠেই বা খেলা হবে তা কিন্তু জনগণ জানে না। তবে কেউ যদি খেলতে গিয়ে ফাউল করে, জনগণ কিন্তু তাদের লাল কার্ড দেখাতে ভুল করবে না।’

শনিবার (১২ নভেম্বর) বিকেলে নিজ নির্বাচনী এলাকা শ্যামপুর-কদমতলীর ৫২নং ওয়ার্ডে সহিংস রাজনীতির প্রতিবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদার গণতান্ত্রিক, ইসলামী মূল্যবোধ ও অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে স্থানীয় জাতীয় পার্টি আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলের কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এ কথা বলেন।

সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, রাজনীতি হচ্ছে মানুষের কল্যাণের জন্য। কিন্তু দেশের বর্তমান রাজনীতিতে সহিংসতা ছড়িয়ে পড়েছে। একটি দল ক্ষমতা টিকিয়ে রাখার জন্য শক্তি প্রদর্শন করে শোডাউনের রাজনীতি করছে, আরেক দল যেকোন মূল্যে ক্ষমতায় আসার জন্য সহিংসতার পথ বেছে নিচ্ছে। কিন্তু জাতীয় পার্টি সহিংস রাজনীতির পরিবর্তে শান্তির রাজনীতিতে বিশ্বাসী। শোডাউনের রাজনীতির চেয়ে গণমানুষের শক্তিকে প্রাধান্য দেয়। আমরা বিশ্বাস করি নির্বাচন ছাড়া ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই।

তিনি বলেন, সাংবিধানিকভাবে যে পদ্ধতিতে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে সেই পদ্ধতিতে নির্বাচনে যাবে জাতীয় পার্টি। কোনো অনির্বাচিত সরকার বা তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতিতে জাতীয় পার্টি বিশ্বাস করে না। তাই যারা রাজনীতির সভা সমাবেশের নামে অনির্বাচিত সরকারের অধীনে নির্বাচনের দাবি করছে, পক্ষান্তরে তারা দেশে অরাজকতা সৃষ্টি করার পাঁয়তারা করছে। তবে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানবিক মূল্যবোধ সম্পন্ন কোনো মানুষ তা মেনে নেবে না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সৈয়দ আবু হোসেন বাবলা,খেলা,জনগণ,লাল কার্ড,জাতীয় পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close