• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘প্রধানমন্ত্রীকে বাজার সিন্ডিকেট শক্ত হাতে দমন করতে হবে’

প্রকাশ:  ২৬ নভেম্বর ২০২২, ১৯:৪৮
নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি এবং সংসদ সদস্য হাসানুল হক ইনু বলেছেন, বৈশ্বিক সংকটের ঘূর্ণিঝড়ে গোটা পৃথিবীর মতো বাংলাদেশের অর্থনীতিতেও যে সংকট তৈরি করছে তা মোকাবিলা করার জন্য প্রধানমন্ত্রীকে দুর্নীতিবাজ-লুটেরা গোষ্ঠী এবং বাজার সিন্ডিকেটকে শক্ত হাতে দমন করতে হবে।

শনিবার (২৬ নভেম্বর) বিকেলে ৯০এর গণঅভ্যুত্থানের জাসদ নেতা শহীদ ডা. শামসুল আলম খান মিলন স্মরণে আয়োজিত আলোচনায় তিনি এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, বিএনপির ক্ষমতা পুনঃদখলের আন্দোলন দেশকে সংবিধানের বাইরে ফেলে দিয়ে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করা এবং জঙ্গিবাদের রাজনীতির মাঠে পুনঃপ্রতিষ্ঠা করার পথে এগুচ্ছে। অসাংবিধানিক সরকার আনার অপরাজনীতি রুখে দিয়ে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানই দেশের সাংবিধানিক গণতান্ত্রিক রাজনৈতিক ধারার প্রধান কর্তব্য।

তিনি বলেন, ১৪ দলকে সক্রিয় করা এবং রাজপথে ঐক্যবদ্ধ শক্তির সমাবেশ ঘটানোর জন্য ১৪ দলের শরিকদের মধ্য থেকে বড় দলের অহমিকা ও ছোট দলের হীনমন্যতা ঝেড়ে ফেলতে হবে।

হাসানুল হক ইনু শহীদ ডা. শামসুল আলম খান মিলনের আত্মবলিদানের চেতনাকে ধারণ করে দেশে অসাংবিধানিক সরকার আনার অপরাজনীতি রুখে দেয়ার জন্য জাসদসহ ১৪ দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, নইমুল আহসান জুয়েল, মো. মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু ও জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জাসদ,দমন,সিন্ডিকেট,প্রধানমন্ত্রী,বাজার,হাসানুল হক ইনু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close