• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আগামী নির্বাচন হতে দেওয়া হবে না: ফখরুল

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০২২, ১৪:৪৭
নিজস্ব প্রতিবেদক

সরকারের সুবিধামতো সংশোধন করা সংবিধান দিয়ে আগামী নির্বাচন হতে দেওয়া হবে না উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সংবিধান সংশোধন করতে হবে। জনগণের জন্য সংবিধান তৈরি করতে হবে।

রোববার (৪ ডিসেম্বর) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসসির কেন্দ্রীয় কাউন্সিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপির বিভাগীয় সমাবেশে অর্থের যোগান নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে প্রশ্ন তুলেছেন তার প্রতিক্রিয়া জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আপনারা গত ১৪ বছরে গণলুট করেছেন। সেটা আপনারা বলতে পারবেন। আমাদের ১৮ বছরের কিশোর থেকে ৮০ বছরের বৃদ্ধ সমাবেশে যোগ দিয়েছে। ধান বিক্রি ও ঠেলাগাড়ি চালানোর টাকায় আমাদের সমাবেশ হয়েছে।

১০ ডিসেম্বরের ঢাকায় বিভাগীয় সমাবেশ ঘিরে সরকার নেতাকর্মীদের গ্রেপ্তার আর নাশকতার ঘটনা ঘটাচ্ছে বলে অভিযোগ করে তিনি বলেন, গতরাতে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, নুরুল ইসলাম নয়নকে ধরে নিয়ে যাওয়া হয়েছে। গত কয়েক দিনে এক হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। ভয়ংকরভাবে নির্যাতন করছে। আগের মতো ডিবি দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ আগের সেই আওয়ামী লীগ নেই। আওয়ামী লীগ রাজনৈতিক দলের বৈশিষ্ট্য হারিয়ে গোয়েন্দা ও আমলা নির্ভর দলে পরিণত হয়েছে। গত ২২ আগস্ট থেকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে আমরা যে আন্দোলন শুরু করেছি সেখানে আওয়ামী লীগ আমাদের তিনজন নেতাকর্মীকে হত্যা করেছে। বিএনপি নয়, আপনারাই জঙ্গি হয়ে গেছেন।

তিনি বলেন, মানুষ এখন পরিবর্তন চায়। আমরা নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী। আমাদের আন্দোলন দমনের চেষ্টা করা হচ্ছে। এবার সেই আগের মতো হবে না। মানুষ জেগে উঠেছে। ৭১ সালের মতো এবার গণতন্ত্র রক্ষায় একজোট হয়ে মাঠে নেমেছে। আমরা যুগপৎ আন্দোলন করবো। সবাই একমত হয়েছি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close