• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সমাবেশের জন্য কমলাপুর স্টেডিয়াম চায় বিএনপি

প্রকাশ:  ০৮ ডিসেম্বর ২০২২, ২৩:৪১
নিজস্ব প্রতিবেদক

আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার জন্য রাজধানীর কমলাপুর স্টেডিয়াম মাঠের জন্য অনুমতি চেয়েছে বিএনপি। তবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে বিএনপিকে মিরপুরে সরকারি বাঙলা কলেজ মাঠে গণসমাবেশ করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের কার্যালয়ে গিয়ে তার সঙ্গে বৈঠকে বসে বিএনপির একটি প্রতিনিধিদল। দুই ঘণ্টার বেশি সময় পরে রাত সাড়ে ৯টার দিকে সেখান থেকে বেরিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু সাংবাদিকদের কাছে বৈঠকের আলোচনার বিষয়বস্তু তুলে ধরেন।

তিনি বলেন, ডিএমপি কমিশনার আমাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়ার কথা বলেছেন। তবে আমরা নয়াপল্টনে গণসমাবেশ করার কথা জানিয়েছি। তারা (ডিএমপি) পল্টনে আমাদের অনুমতি দেননি। এজন্য বিকল্প হিসেবে আমরা কমলাপুর স্টেডিয়াম মাঠ চেয়েছি। ডিএমপি বিকল্প হিসেবে বাঙলা কলেজ মাঠের কথা জানিয়েছে।

অন্য এক প্রশ্নের জবাবে বরকত উল্লাহ বুলু বলেন, ডিএমপি পল্টনে সমাবেশ করতে দেবে না। আমরাও সোহরাওয়ার্দী উদ্যানে যাবো না। তাই বৈঠকে বিকল্প দুটি মাঠের কথা এসেছে।

সমাবেশ কোথায় হবে, সিদ্ধান্ত রাতেই কি হচ্ছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হ্যাঁ, রাতেই সিদ্ধান্ত হচ্ছে। আমরা সোহরাওয়ার্দী উদ্যানে যাচ্ছি না। দুই মাঠের (কমলাপুর স্টেডিয়াম বা বাঙলা কলেজ) যেটা পছন্দ, সেখানেই হবে সিদ্ধান্ত।

গ্রেপ্তার সিনিয়র নেতাকর্মীদের ব্যাপারে জানতে চাইলে বুলু বলেন, যারা গ্রেপ্তার হয়েছেন, তাদের ব্যাপারেও কথা হয়েছে। আজকে দুজনের জামিন হয়েছে। আর নতুন কোনো মামলা দেবে না এবং আমাদের উকিল কোর্টে দাঁড়ালে আগামী সোমবারের মধ্যে তাদের জামিন হয়ে যাবে। রিমান্ডও চাইবে না বলে তারা (পুলিশ) প্রতিশ্রুতি দিয়েছেন।

এদিকে, এমন অবস্থার মধ্যেই আজ রাতেই দুটি মাঠ পরিদর্শনে যাবে বিএনপি। পরিদর্শন শেষে মাঠের বিষয়ে স্থায়ী কমিটিকে জানাবেন তারা। এরপর এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

এর আগে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বিএনপির প্রতিনিধিদল ডিএমপি সদরদপ্তরে প্রবেশ করেন। পরে তারা ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে বসেন। প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক করেন তারা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিএনপি,কমলাপুর স্টেডিয়াম,সমাবেশ,ডিএমপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close