• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী জনসভায় দুই সংসদ সদস্য

প্রকাশ:  ২৮ জানুয়ারি ২০২৩, ০৯:৩০
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকা প্রতীকের নির্বাচনী জনসভায় যোগ দিয়েছেন জেলার দুই সংসদ সদস্য। তবে জনসভায় উপস্থিত থাকলেও তাদের কেউই বক্তব্য দেননি।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে জেলা আওয়ামী লীগের আয়োজনে নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে এ জনসভা অনুষ্ঠিত হয়। নৌকা প্রতীকের জনসভার প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী জনসভায় অংশ নেওয়া দুই সংসদ সদস্য হলেন- চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল ও চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী।

জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিনের সভাপতিত্বে জনসভায় বক্তব্য দেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিল্পব বড়ুয়া, সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী আব্দুল ওদুদ প্রমুখ।

এ বিষয়ে আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন বলেন, নির্বাচন কমিশনে অভিযোগ দেয়ার বিষয়টি নেতাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। সেক্ষেত্রে এমন আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে লিখিত অভিযোগ দিতেও পারি বা আবার নাও দিতে পারি।

তবে এ বিষয়ে কথা বলতে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসীর ফোন বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, আচরণবিধি লঙ্ঘন করে আমি কোনো নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করিনি। তবে শুক্রবার বিকেলের জনসভায় আওয়ামী লীগের দুইজন প্রেসিডিয়াম সদস্য, দফতর সম্পাদক, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকায় সেখানে উপস্থিত ছিলাম।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী সংসদ সদস্যরা কোনো প্রার্থী বা প্রতীকের পক্ষে নির্বাচনী জনসভায় অংশগ্রহণ করতে পারবেন না।

উল্লেখ্য, সংসদীয় আসন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হানুরুর রশীদ পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো ৫ জানুয়ারি। ৮ জানুয়ারি বাছাই শেষে প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি ও ১৬ জানুয়ারি প্রতীক বরাদ্দ হয়। আগামী ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

চাঁপাইনবাবগঞ্জ,সদস্য,সংসদ,জনসভা,নির্বাচনী,আচরণবিধি লঙ্ঘন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close