• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের প্রস্তুতি নিতে আ.লীগকে আহ্বান

প্রকাশ:  ০৭ মার্চ ২০২৩, ১৭:২০
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগকে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার প্রস্তুতি নিতে আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। মঙ্গলবার (৭ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

শামসুজ্জামান দুদু বলেন, আগামী নির্বাচন আপনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) অধীনে হবে না, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে; সেখানে আপনারা (আওয়ামী লীগ) অংশগ্রহণ করবেন কিনা সেটা আপনাদের ইচ্ছা।

তিনি বলেন, সরকার বলে বিএনপি নির্বাচনে ভয় পায়, বিএনপি বার বার নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছে, আমরা নির্বাচন ভয় পাই না। তারেক রহমানকে এই দেশে আসা বন্ধ করতে এমন কোনো কাজ নেই যা সরকার করেছে না। অথচ জিয়াউর রহমান শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনেছিলেন।

বিএনপির ভাইস-চেয়ারম্যান বলেন, আমার পাশে শিক্ষক সমাজ আছে, তারা খুব কষ্ট আছে। শ্রমিক, কৃষক সবার একটাই দাবি দুর্নীতি বন্ধ করা। এখন সরকার জানমালের নিরাপত্তা দিতে পারছে না। প্রধানমন্ত্রী নিজে বলেছেন দুর্ভিক্ষ হবে। সংবাদপত্র ও মিডিয়ার মতো সব জায়গাতেই একই অবস্থা।

তিনি বলেন, সরকার সব খাত ধংস করে দেশকে ভঙ্গুর করে দিয়েছে। রাস্তায় নেমে আসা ছাড়া এই সরকারের পতন হবে না। এই সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার কথা যদি কেউ চিন্তাও করে সেটা হবে সবচেয়ে বড় ভুল।

এ সময় সবাইকে ঐক‌্যবদ্ধ হয়ে রাস্তায় নামার আহ্বানও জানান শামসুজ্জামান দুদু।

পূর্বপশ্চিমবিডি/এসএম

তত্ত্বাবধায়ক সরকার,আওয়ামী লীগ,নির্বাচন,প্রস্তুতি,শামসুজ্জামান দুদু,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close